ArabicBengaliEnglishHindi

যে কোনো আক্রমণ প্রতিহত করতে প্রস্তুত পুলিশ: আইজিপি


প্রকাশের সময় : ডিসেম্বর ১২, ২০২২, ৭:০২ অপরাহ্ণ / ১৯
যে কোনো আক্রমণ প্রতিহত করতে প্রস্তুত পুলিশ: আইজিপি

নিজস্ব প্রতিনিধি:-  যে কোনো চ্যালেঞ্জ মোকাবেলা এবং যে কোনো ধরণের আক্রমণ প্রতিহত করার প্রস্তুতি পুলিশ সব সময় নিয়ে রাখে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

সোমবার (১২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে আইজিপি কাপ ময়মনসিংহ ডিভিশনাল প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন।

তিনি বলেন, আপনারা জানেন পুলিশ একটি পেশাদার বাহনী। আমরা দীর্ঘ দিন ধরে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছি। আগামী দিনেও যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলার সক্ষমতা আছে পুলিশের। জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রী জিরো টলারেন্স নীতিতে দৃঢ়ভাবে কাজ করে চলেছি। এক সময় দেখেছি দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চল ছিল সন্ত্রাসের জনপদ, দেশের ৬৩ জেলায় জঙ্গিদের আক্রমণ হয়েছে, প্রধানমন্ত্রীকে হত্যার জন্য তার ওপর আক্রমণ হয়েছে এবং হলি আর্টিজানের মত বড় ঘটনার সূত্রপাত হয়েছে। এখন দেখেন জঙ্গিদের কি অবস্থা? বলেও প্রশ্ন রাখেন আইজিপি।

তিনি আরও বলেন, আমরা সবাই মিলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। এ নিয়ন্ত্রণ আগামী দিনেও অব্যাহত থাকবে। দায়িত্ব পালনকালে দুষ্কৃতকারীরা আক্রমণাত্নক হয়ে উঠলে, পুলিশ তাদের প্রতিহত করবে।

এ সময় পুলিশের অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার হারুন অর রশিদ, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক (ডিসি) মোস্তাফিজার রহমান, জেলা পুলিশ সুপার (এসপি) মাসুম আহমেদ ভূঁঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম, সাধারণ সম্পাদক অ্যাড. মোয়াজ্জেম বাবুলসহ রাজনৈতিক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে জেলা ক্রীড়া সংস্থা ও জেলা পুলিশের আয়োজনে ময়মনসিংহ ডিভিশনাল প্রিমিয়ার ক্রিকেট লীগের উদ্বোধনী ম্যাচে রেনেসা ক্লাব ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমান ক্লাবের খেলা অনুষ্ঠিত হয়। এই লীগের ১৩টি দলের মধ্যে ৭৬টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

%d bloggers like this: