ArabicBengaliEnglishHindi

ময়মনসিংহে সাংবাদিকসহ ছয়জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা


প্রকাশের সময় : জুন ১, ২০২২, ২:০৬ অপরাহ্ণ / ১৮৭
ময়মনসিংহে সাংবাদিকসহ ছয়জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় মসজিদের জমি দখলের অভিযোগ–সংক্রান্ত একটি ভিডিও প্রতিবেদন প্রকাশ করায় সাংবাদিকসহ ছয়জনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সম্প্রতি ময়মনসিংহের সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি করেন অভিযুক্ত ইমরুল হোসেন আল রাজি ওরফে খোকন। তাঁর বাড়ি উপজেলার মাইজহাটি গ্রামে।

মামলার আসামিরা হলেন চমক টিভি নামের একটি অনলাইন পোর্টালের সাংবাদিক শেখ বিপ্লব, মাইজহাটি গ্রামের বাসিন্দা কামরুল হাসান, জয়নাল আবেদিন, আবদুল জব্বার, মো. শাহজাহান ও অবসরপ্রাপ্ত পুলিশ কনস্টেবল মো. বদরুল হাসানি। এর মধ্যে শেখ বিপ্লব ভিডিও প্রতিবেদন করে একটি অনলাইন পোর্টালে প্রকাশ করেন এবং বাকি পাঁচ আসামি ওই প্রতিবেদনে বাদীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ তুলে বক্তব্য দেন।

ইমরুল হোসেন আল রাজির দাবি, চলতি বছরের জানুয়ারি মাসে মসজিদের জমি দখলের অভিযোগে তাঁর নামে একটি ভিডিও প্রতিবেদন প্রচার করা হয়। প্রতিবেদনটি বানোয়াট। এ জন্য তিনি মামলাটি করেছেন। গত ২৪ মে ময়মনসিংহের সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলা করেন তিনি। ২১ জুনের মধ্যে মামলাটির তদন্ত প্রতিবেদন দেওয়ার জন্য গোয়েন্দা পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

এ অভিযোগের বিষয়ে সাংবাদিক শেখ বিপ্লব প্রথম আলোকে বলেন, স্থানীয় বাসিন্দাদের অভিযোগের পরিপ্রেক্ষিতে সব নিয়ম মেনেই তিনি প্রতিবেদনটি প্রচার করেন। ওই প্রতিবেদনে অভিযুক্ত ব্যক্তির বক্তব্য হুবহু প্রচার করা হয়। জানুয়ারি মাসে প্রতিবেদন প্রকাশের পর মে মাসে এসে তিনি মামলা করেছেন। এতেই বোঝা যায়, উদ্দেশ্যপ্রণোদিতভাবে হয়রানি করার উদ্দেশ্যে তিনি মামলাটি করেছেন।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সফিকুল ইসলাম বলেন, গৌরীপুর উপজেলার ডিজিটাল নিরাপত্তা আইনের একটি মামলার তদন্তের নির্দেশনা পেয়েছেন। তবে আসামিদের মধ্যে কেউ সাংবাদিক কি না, সেটি তাঁর জানা নেই। পুলিশ মামলাটির যথাযথ তদন্ত করবে।

%d bloggers like this: