ArabicBengaliEnglishHindi

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুলে সপ্তাহে দুই দিন ছুটি


প্রকাশের সময় : আগস্ট ২২, ২০২২, ১:৪৪ অপরাহ্ণ / ৫৮
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুলে সপ্তাহে দুই দিন ছুটি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের মতো সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডারগার্টেন স্কুলেও সপ্তাহে দুই দিন ছুটি কার্যকর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সপ্তাহের শুক্রবার ও শনিবার ছুটি থাকবে তাদেরও।

সোমবার (২২ আগস্ট) অথবা মঙ্গলবার (২৩ আগস্ট) এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম সোমবার সন্ধ্যায় বলেন, সরকারের সিদ্ধান্ত অনুযায়ী দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, কিন্ডারগার্টেন স্কুল দুই দিন বন্ধ থাকবে। সপ্তাহের শুক্রবার ও শনিবার এ ছুটি কার্যকর করা হবে। অন্যান্য দিন স্কুলে নিয়মিত পাঠদান পরিচালনা করা হবে।

তিনি বলেন, এ বিষয়ে সোমবার আমাদের মন্ত্রণালয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ অথবা আগামীকাল এ বিষয়ে নির্দেশনা জারি করা হবে। এটি আগামী সপ্তাহ থেকে কার্যকর করা হবে বলেও জানান তিনি।

সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে স্কুল-কলেজ সপ্তাহে দুই দিন বন্ধ ঘোষণা দেওয়া হয়েছে। বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এ বিষয়ে একটি অফিস আদেশ জারি করেছে। আদেশে বলা হয়েছে, চলমান পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষাপ্রতিষ্ঠান শুক্রবার ও শনিবার বন্ধ থাকবে।