ArabicBengaliEnglishHindi

মাদকের বিস্তার রোধে সবার সহযোগিতা চাইলেন: স্বরাষ্ট্রমন্ত্রী


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৩, ২০২২, ২:১৬ অপরাহ্ণ / ৩৯
মাদকের বিস্তার রোধে সবার সহযোগিতা চাইলেন: স্বরাষ্ট্রমন্ত্রী

জেলা পতিনিধি :

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) রাজশাহী মহানগর পুলিশ আয়োজিত মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর উদ্বোধন শেষে মাদক ও সন্ত্রাস বিরোধী সমাবেশে তিনি

মাদকের বিস্তার রোধে সমাজের প্রতিটি স্তরের মানুষের সহযোগিতা চেয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

এখন আর কেউ পাবলিক প্লেসে ধূমপান করে না বলেও সমাবেশে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মাদক ও সন্ত্রাস বিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, আমরা তামাকের বিরুদ্ধে যুদ্ধ করেছি। তামাক অনেক কমে গেছে। কেউ আর পাবলিক প্লেসে ধূমপান করেন না। এই যে এত বড় একটি দর্শক বসা, কেউ একটি সিগারেট ধরিয়েছে বলে আমার মনে হয় না। আমি দেখিনি, আপনারা দেখেছেন কী না জানি না। ঠিক এভাবেই আমরা মাদকেরও বিস্তার রোধ করতে চাই।

মন্ত্রী বলেন, আমরা মাদক উৎপাদন করি না, তারপরও আমরা এর ভয়াল ছোবল থেকে রক্ষা পাচ্ছি না। মাদকের বিরুদ্ধে পুলিশ, বিজিবি, কোস্টগার্ড, আনসার, র‌্যাব দিয়ে কাজ করছি। এ ক্ষেত্রে আপনাদের সবার সহযোগিতা দারকার। মাদক এমনই এক ভয়স্কার নেশায় পরিণত হয়েছে, এমনই এক লাভজনক ব্যবসায় পরিণত হয়েছে যে আমরা বাধ্য হয়ে আইন সংশোধন করেছি, মাদকের সর্বোচ্চ শাস্তির বিধান করেছি। তারপরও কীভাবে মাদক আসছে এটি আপনারা জানেন।

স্বরাষ্ট্রমন্ত্রী  বলেন, মাদকের ছোবল থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে। আপনাদের কাছে আমার অনুরোধ আপনার ছেলেটির প্রতি খেয়াল রাখুন, আপনার মেয়েটির প্রতিও খেয়াল রাখুন। আপনার ভাইয়ের প্রতি খেয়াল রাখুন। আসুন, আমরা সবাই মিলে আজকে ওয়াদা করি যে, আমরা কখনোই মাদক তো স্পর্শ করবোই না, যারা মাদক ব্যবসা করে, যারা মাদক এদিক থেকে সেদিক নিয়ে যায় তাদের চিহ্নিত করে ধরিয়ে দেবো। এটি শুধু সরকার বা আইন-শৃংখলা বাহিনীর একার পক্ষে করা সম্ভব নয়। সমাজ মাদকমুক্ত করতে সর্বস্তরের মানুষের সহযোগিতা প্রয়োজন।