মনের মাঝে তুমি


প্রকাশের সময় : এপ্রিল ১, ২০২৪, ৪:৪৬ অপরাহ্ণ / ১৪
মনের মাঝে তুমি

সোহিনী ঘোষ, কলকাতা,

পুরুলিয়া মানে আগুন রাঙা পলাশ আর লাল মাটির দেশ। ফাগুন যেন উপচে পড়া সৌন্দর্য্য ঢেলে দেয় পুরুলিয়ার সারা শরীরে।

কিন্তু আমার কাছে পুরুলিয়া মানে অরিন্দম, সত্যজিৎ। অরিন্দম সত্যজিৎ ছাড়া পুরুলিয়া যেন আমার কাছে সম্পূর্ণ নয়। কত আন্তরিকতা দুজনের মধ্যে। আমরা অচেনা মানুষ ছিলাম কিন্তু এদের ভালোবাসা আর আতিথয়তার টানে কবে যে এরা আমাদের আপন হয়ে উঠেছিল বলতে পারব না। NGO জন্য আমরা পরিচিত আর তোমায় ছাড়া সব কাজ ই হয়তো হবে থেমে থাকবে না কিছুই তবুও কোথাও যেনো তোমার না থাকাটা আমদের খুব কষ্ট দেবে।

তিনদিন ছিলাম প্রতি মুহূর্তে ওরা আমাদের সঙ্গ দিয়েছে। বাড়ি -ঘর ,সন্তান- স্ত্রী, বাবা- মা সব ছেড়ে কেবল আমাদেরকে সময় দিয়েছে। কিসে সুবিধা কিসে অসুবিধা, ওরা যেন ওদের মন প্রাণ সব দিয়ে দিয়েছিল আমাদের।

অরিন্দম মানেই দুষ্ট বুদ্ধি আর হাসি। দেখতে অপরূপ সুন্দর, মন ভোলানো ব্যক্তিত্ব। আর মনুষ্যত্ব? সে আর বলার নয়। আমরা কোনোদিন পারব না এত হৃদয় দিয়ে আপন করে নিতে।

অরিন্দম তোমায় আমরা খুব মিস করব। জানি ধীরে ধীরে ঘা শুকিয়ে যাবার মত তোমাকেও ভুলে যাব কিন্তু স্মৃতির মনিকোঠায় তুমি চিরকাল বেঁচে থাকবে। খুব কম দিনের আলাপ তোমার সাথে তবে আমরা সবাই – সবাই তোমাকে খুব ভালোবাসতাম এটা তো তুমি জানতে।

ফেসবুকের সবুজ সবুজ আলো নিভে গেছে last seen 2:30 p.m রয়েছে। তারপর কখন তুমি হারিয়ে গেছ, কেউ রইলো না শেষ মুহূর্তটায়।

নিশ্চয়ই সন্তানদের কথা, স্ত্রী, বাবা ‘মা সবার কথা মনে হয়েছিল। কিন্তু হায় রে অভাগা কপাল কেউ ছিল না শেষ মুহূর্তটায়। যাদের জন্য দিন রাত এক করে খেটেছ, তাদের কারোর সাথে তোমার শেষ দেখা হলো না।

সেই মুহূর্তটায় না জানি কত কষ্ট হয়েছে। আজ এখনো তুমি মর্গে। সবাই অপেক্ষা করছে শেষ দেখা দেখবে বলে। যাদের সাথে এত বছর এত সময় এত মুহূর্ত কাটিয়েছ তাদের সবাই তোমায় মিস করবে অরিন্দম। তোমার গান তোমার ভালোবাসা থেকে বঞ্চিত হবে।

যেখানেই থাকো ভালো থেকো অরিন্দম। খুব মিস করব আমরা তোমায়। শরীর তোমার রইল না গনগনে চুল্লির আগুনে সবটা শেষ হয়ে গেলেও তুমি থেকে যাবে আমাদের মনে।