ArabicBengaliEnglishHindi

বোদায় ছাত্রলীগ-বিএনপি সংঘর্ষ সাংবাদিক সহ, আহত ১৫


প্রকাশের সময় : আগস্ট ৭, ২০২২, ৫:৫৩ অপরাহ্ণ / ১১৩
বোদায় ছাত্রলীগ-বিএনপি সংঘর্ষ সাংবাদিক সহ, আহত ১৫

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের বোদায় বিএনপি মিছিলকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই জন সংবাদকর্মীসহ বিএনপির অন্তত ১৫জন আহত হয়েছেন বলে জানা গেছে। রবিবার (৭ আগস্ট) বিকেলে বোদা বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিএনপির নেতাকর্মীরা গণতান্ত্রিক আন্দোলনের বিএনপি কর্মী নুরে আলম ও আব্দুর রহিমকে হত্যা এবং জ্বালানি তেল ও সারের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে বোদা বাজারে বিক্ষোভ মিছিল করে। এ সময় উপজেলা ছাত্রলীগের একটি মিছিল বাহির করে। এতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরে দু’পক্ষ মিছিল-স্লোগান নিয়ে অবস্থান নিলে সংঘর্ষ বাধে। ছাত্রলীগ নেতাকর্মীরা লাঠিসোটা দিয়ে বিএনপির কর্মীদেরকে আঘাত করে। এ সময় সংবাদকর্মীরা সংঘর্ষের ছবি তুলতে গেলে আইনের চোখ পত্রিকার দুইজন ও অন্যান্য পত্রিকার ৫জন সংবাদিকসহ ১৫জন আহত হয়। এদের মধ্যে ৫জন গুরতর আহত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।
বোদা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনজাম পিয়াল বলেন, আমরা শান্তিপূর্ণভাবে মিছিল নিয়ে বোদা বাসস্ট্যান্ডের দিকে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নামে বাজে স্লোগান দেয় বিএনপির নেতাকর্মীরা। এতে প্রতিবাদ করলে আমাদের ওপর চড়াও হয় তারা। পরে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।
এদিকে এ অভিযোগ অস্বীকার করে বোদা পৌর বিএনপির সদস্য সচিব দিলরেজা আফরোজ চিন্ময় বলেন, তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে একটি মিছিল বের করা হয় বিএনপির পক্ষ থেকে। সেই মিছিলে কোনো কারণ ছাড়াই ছাত্রলীগ কর্মীরা হামলা চালায়।
বোদা থানার অফিসার ইনচার্জ সুজয় কুমার রায় সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে বলেন, সংঘর্ষের পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। আপাতত পরিস্থিতি পুলিশের আয়ত্বে আছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ সতর্ক অবস্থায় আছে। এদিকে উভয় পক্ষের আহতরা চিকিৎসাধীন রয়েছে।