বুধবার পর্যন্ত থেমে থেমে বৃষ্টি ঝরবে


প্রকাশের সময় : অক্টোবর ৩, ২০২২, ৫:১২ অপরাহ্ণ / ১১২
বুধবার পর্যন্ত থেমে থেমে বৃষ্টি ঝরবে

সেলিম রানা স্টাফ রিপোর্টার :- বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে আজ সোমবার ভোর থেকেই রাজধানী ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। এ ছাড়া সারা দেশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও এর আশপাশে মধ্য বঙ্গোপসাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপের কারণে আগামী বুধবার পর্যন্ত দেশের বিভিন্ন অঞ্চলে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, আগামী বুধবার পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বৃহস্পতিবারের দিকে বৃষ্টিপাতের প্রবণতা কমে যেতে পারে। বৃষ্টিপাতের কারণে এ কয় দিন দেশের দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে দেশের উত্তরাঞ্চলের দুই বিভাগ ও বিভিন্ন জেলায় বৃষ্টি হচ্ছে না। এসব এলাকায় কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া বইছে।

আবহাওয়া অধিদপ্তর থেকে জানানো হয়েছে, মৌসুমি বায়ু বাংলাদেশের মধ্যাঞ্চল থেকে ভারতের আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে, যা বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয়। সঙ্গে উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন মধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। দেশের বিভিন্ন এলাকায় দমকা হাওয়া ও বজ্রপাতসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।