ArabicBengaliEnglishHindi

বিপিএম ও পিপিএম পদক, ডিএমপির ২২ জন পেলেন


প্রকাশের সময় : জানুয়ারি ৩, ২০২৩, ৫:৫৬ অপরাহ্ণ / ২৪
বিপিএম ও পিপিএম পদক, ডিএমপির ২২ জন পেলেন

স্টাফ রিপোর্টার:সেলিম রানা:- ঢাকা: বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদকে (পিপিএম) ভূষিত হয়েছেন ১১৭ পুলিশ কর্মকর্তা।২০২২ সালে ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুলিশের সর্বোচ্চ পুরস্কার

অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজ, গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৪টি ক্যাটাগরিতে তাদেরকে এই পদক দেওয়া হয়।

এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ২২ জন বিপিএম ও পিপিএম পদক পেয়েছেন।
মঙ্গলবার (৩ জানুয়ারি) সকালে পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনস প্যারেড গ্রাউন্ডে আয়োজিত পুলিশ বার্ষিক কুচকাওয়াজের অভিবাদন গ্রহণ শেষে পুলিশে কর্মরত ১১৭ জনকে বিপিএম ও পিপিএম পদক পরিয়ে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডিএমপি’তে কর্মরত যে ২২ জন বিপিএম ও পিপিএম পদক পেয়েছেন-

বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম)-সাহসিকতা: ২ জন

ডিএমপি’র গোয়েন্দা-মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার মো. শাহিদুর রহমান ও কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার শেখ ইমরান হোসেন।

বাংলাদেশ পুলিশ মেডেল (বিপিএম)-সেবা: ৪ জন

ডিএমপির সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের উপ-কমিশনার আ, ফ, ম আল কিবরিয়া, গোয়েন্দা-উত্তরা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার আছমা আরা জাহান, তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার মৃত্যুঞ্জয় দে সজল ও অতিরিক্ত উপ-কমিশনার মো. আবু নোমান।

রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)- সাহসিকতা: ৭ জন

ডিএমপির উত্তরা বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ মোর্শেদ আলম, অতিরিক্ত উপ-কমিশনার মির্জা সালাহউদ্দিন, রমনা জোনের অতিরিক্ত উপ-কমিশনার হারুন অর রশীদ, গোয়েন্দা-গুলশান বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার মাহবুবুল হক সজীব, তেজগাঁও জোনের সহকারী কমিশনার মো. মাহমুদ খান, পল্টন মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সালাহউদ্দীন মিয়া ও সিটিটিসির বোম্ব ডিসপোজাল টিমের কনস্টেবল জয়নন্দ বড়ুয়া।

রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা: ৯ জন

ডিএমপির গোয়েন্দা-দক্ষিণ ও অ্যাডমিনের যুগ্ম-কমিশনার সঞ্জিত কুমার রায়, ডিবি-রমনা বিভাগের উপ-কমিশনার মো. হুমায়ুন কবীর, সচিবালয় নিরাপত্তা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার রাজীব দাস, ডিবি-সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইমের (উত্তর) অতিরিক্ত উপ-কমিশনার মনিরুল ইসলাম, একই বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার মো. নাজমুল হক, ক্যান্টনমেন্ট জোনের সহকারী কমিশনার মো। হুমায়ুন কবির, এয়ারপোর্ট জোনের সহকারী কমিশনার মো. সাইফুল ইসলাম, তেজগাঁও থানার ওসি অপূর্ব হাসান ও ডিএমপি থেকে প্রেষণে পুলিশ হেডকোয়ার্টার্সে কর্মরত এএসআই (নিরস্ত্র) মো.শফিক উদ্দিন।

%d bloggers like this: