বিএনপির সমাবেশে হাজারীবাগে দুই সাংবাদিকের ওপর হামলা


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৬, ২০২২, ৭:২০ অপরাহ্ণ / ১১৯
বিএনপির সমাবেশে হাজারীবাগে দুই সাংবাদিকের ওপর হামলা

সেলিম রানা স্টাফ রিপোর্টার :- রাজধানীর হাজারীবাগে বিএনপির সমাবেশে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন দুই সাংবাদিক। ভুক্তভোগীরা হলেন- দেশ টিভির প্রতিবেদক ও ক্যামেরাপারসন।

ভুক্তভোগীদের অভিযোগ, বিএনপির নেতাকর্মীরা তাদের আওয়ামী লীগের দালালসহ বিভিন্ন গালিগালাজ ও মারধর করেন।

এর আগে হাজারীবাগে এই সমাবেশ কর্মসূচি ঘিরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। দুপুর ২টা ৫৫ মিনিটে এ ঘটনা ঘটে।

বিএনপির কেন্দ্রীয় দপ্তর সূত্রে জানা গেছে, সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে বিএনপির সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু দুপুর ২টার পর থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন। একপর্যায়ে ওই সাংবাদিক ও ক্যামেরাপারসন তাদের রাজনৈতিক বিষয়ে প্রশ্ন করলে ক্ষুব্ধ হন। এ সময় নেতাকর্মীরা ওই দুই সাংবাদিককে আওয়ামী লীগের দালাল বলে তাদের ওপর হামলা চালান।

দেশ টিভির সিনিয়র রিপোর্টার মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আমাদের সাংবাদিকের ওপর বিএনপির নেতাকর্মীরা হামলা চালিয়েছেন। এটা নিন্দনীয় ঘটনা। আওয়ামী লীগের দালাল বলে তারা তাদের মারধর করেছেন।

তিনি আরও বলেন, আমাদের ক্যামেরাপারসন আহত হয়েছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

এ ঘটনায় বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন দুঃখ প্রকাশ করেছেন। মিডিয়া সেলের হোয়াটসঅ্যাপ গ্রুপে তিনি লিখেছেন, ‘প্রিয় আনোয়ার, শুভেচ্ছা নেবেন। শায়রুলের মাধ্যমে আমি ঘটনা শুনলাম। অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য বিএনপি মিডিয়া সেলের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি। আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করছি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামও এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও বলেছেন তিনি।

এদিন রাজধানীর ধানমন্ডিতে বিএনপির সমাবেশ কর্মসূচি করার কথা থাকলেও পুলিশের নিষেধাজ্ঞায় তা হাজারীবাগে স্থানান্তর করা হয়। বিকেল ৩টায় হাজারীবাগে সমাবেশ শুরুর সময় নির্ধারণ করা ছিল। সমাবেশ ঘিরে দুপুরের আগে থেকেই বিএনপি নেতাকর্মীরা দলে দলে সেখানে জড়ো হতে থাকেন।