ArabicBengaliEnglishHindi

বর্ষসেরা একাদশে মিরাজ, সেরা বোলিংয়ের তালিকায় তাসকিন


প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০২২, ৫:৩০ অপরাহ্ণ / ১৯
বর্ষসেরা একাদশে মিরাজ, সেরা বোলিংয়ের তালিকায় তাসকিন

স্পোর্টস ডেস্ক :- বিদায়ী বছরের সেরা পারফর্মারদের নিয়ে ওয়ানডে একাদশ গড়েছে উইজডেন। সেই একাদশে স্থান পেয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

অন্যদিক ওয়ানডে ক্রিকেটের সেরা বোলিং স্পেলের তালিকায় আছেন টাইগার পেসার তাসকিন আহমেদ।
১ জানুয়ারি ২০২২ থেকে ৩১ ডিসেম্বর ২০২২-এর মধ্যকার পারফরম্যান্সের ভিত্তিতে দল সাজিয়েছেন ক্রিকেটের বাইবেলখ্যাত উইজডেন ডট কমের লেখকরা। এ বছর ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স বিবেচনায় মিরাজকে একাদশে রেখেছেন তারা। একাদশে অস্ট্রেলিয়া, পাকিস্তান, ভারত ও নিউজিল্যান্ডের দুইজন করে ক্রিকেটার রয়েছেন। দলের অধিনায়ক বাবর আজম। দ্বাদশ খেলোয়াড় হিসেবে রয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।

২০২২ সালে ১৫টি ওয়ানডে খেলে ২৮.২০ গড়ে ২৪ উইকেট নিয়েছেন মিরাজ। ইকোনমি রেট ৫.৪৪। আর ব্যাট হাতে ৬৬ গড় ও ৮৪.১৮ স্ট্রাইক রেটে করেছেন ৩৩০ রান। ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তিনি। প্রথম ওয়ানডেতে তার অপরাজিত ৩৮ রান এবং এরপর দ্বিতীয় ম্যাচে ৬৯ রানে ৬ উইকেট হারিয়ে ফেলা দলকে অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়ে জয় এনে দেন মিরাজ। এছাড়া দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ সিরিজে বল হাতে ছিলেন দুর্দান্ত।

উইজডেন বর্ষসেরা ওয়ানডে একাদশ-

১) ট্রাভিস হেড (অস্ট্রেলিয়া)
২) ইমাম উল হক (পাকিস্তান)
৩) বাবর আজম (পাকিস্তান, অধিনায়ক)
৪) শ্রেয়াস আয়ার (ভারত)
৫) টম ল্যাথাম (নিউজিল্যান্ড, উইকেটরক্ষক)
৬) র‍্যাসি ফন ডার ডাসেন (দক্ষিণ আফ্রিকা)
৭) মেহেদী হাসান মিরাজ (বাংলাদেশ)
৮) আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ)
৯) মোহাম্মদ সিরাজ (ভারত)
১০) অ্যাডাম জ্যাম্পা (অস্ট্রেলিয়া)
১১) ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড)
দ্বাদশ ব্যক্তি – সিকান্দার রাজা (জিম্বাবুয়ে)

২০২২ সালের সেরা ওয়ানডে বোলিং স্পেলের তালিকায় তিনে আছে তাসকিনের নাম। গত মার্চে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ৯ ওভার বল করে মাত্র ৩৫ রান খরচে ৫ উইকেট নেন বাংলাদেশের ডানহাতি পেসার। ৮ বছরে এটাই তার প্রথম পাঁচ উইকেট প্রাপ্তি। আর তাতে ইতিহাসে প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতে সিরিজ হারানোর স্বাদ পায় বাংলাদেশ।

%d bloggers like this: