বঞ্চিতদের সেবা দিতে দুদকের গণশুনানি অনুষ্ঠিত। 


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২০, ২০২৩, ৩:৩৫ অপরাহ্ণ / ৮০
বঞ্চিতদের সেবা দিতে দুদকের গণশুনানি অনুষ্ঠিত। 
অতনু চৌধুরী(রাজু)বাগেরহাট জেলা প্রতিনিধি
সরকারি সেবা থেকে বঞ্চিত নাগরিকদের সেবা নিশ্চিত করা এবং নানা হয়রানি রোধে বাগেরহাটে আজ বুধবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) গণশুনানি অনুষ্ঠিত হবে। সকাল ৯টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে এর আয়োজন করা হয়। গণশুনানির স্লোগান হচ্ছে– ‘রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ’।
এ গণশুনানিতে নাগরিকদের অভিযোগের বিষয়ে দুদক কর্তৃপক্ষ তাৎক্ষণিক সিদ্ধান্ত গ্রহণ করবে। সরকারি পরিষেবা নিশ্চিতকরণ এবং কর্মকর্তাদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহি ও মূল্যবোধ বৃদ্ধির মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করাই গণশুনানির মূল লক্ষ্য।
স্থানীয়ভাবে যেসব নাগরিক সরকারি সেবা পেতে ঘুষ, দুর্নীতি, হয়রানি ও ভোগান্তির শিকার হয়েছেন, তাদের অভিযোগ আনুষ্ঠানিকভাবে গ্রহণ করা হয়েছেন।
দুদকের উচ্চপদস্থ কর্মকর্তা, জেলা প্রশাসক ও সরকারি দপ্তরগুলোর প্রধানদের উপস্থিতিতে ভুক্তভোগীদের সমস্যা সমাধানের ব্যবস্থা করা হবে। কোনো কোনো ক্ষেত্রে সমস্যা সমাধানে নির্দিষ্ট সময়সীমা জানিয়ে দেওয়া হয়েছে । এ গণশুনানি চলাকালে নাগরিকরা তাদের অভিযোগ সরকারি দপ্তরপ্রধানদের সামনে তুলে ধরেন।
জেলা প্রশাসক মোহা. খালিদ হোসেনের সভাপতিত্বে গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,  দুদক সচিব মাহবুব হোসেন ও দুদক মহাপরিচালক (প্রতিরোধ ও গণসচেতনতা) আক্তার হোসেন, দুদকের খুলনা বিভাগীয় পরিচালক মঞ্জুর মোর্শেদসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।