ArabicBengaliEnglishHindi

প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করতে রংপুর যাচ্ছেন: সিইসি


প্রকাশের সময় : ডিসেম্বর ১১, ২০২২, ৭:২২ অপরাহ্ণ / ২৬
প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করতে রংপুর যাচ্ছেন: সিইসি

নিজস্ব প্রতিবদেক:-  রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনের প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করতে নির্বাচনী এলাকায় যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তার সঙ্গে জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খানও থাকবেন।

সিইসির একান্ত সচিব মো. রিয়াজ উদ্দিন জানিয়েছেন, আগামী সোমবার (১২ ডিসেম্বর) সকাল ১০টা ৪০ মিনিটের ফ্লাইটে সৈয়দপুর, সেখান থেকে সড়ক পথে রংপুর সার্কিট হাউজে যাবেন। এরপর বিকেল ৩টায় জেলা শিল্পকলা একাডেমিতে প্রার্থীদের সঙ্গে বৈঠক করবেন।

আগামী মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল ১০টা জেলা প্রশাসকের কার্যালয়ে বসবেন আইন-শৃঙ্খলা সংক্রান্ত বৈঠকে। এরপর বিকেল ৩টা ১০ মিনিটের ফ্লাইটে ঢাকায় ফিরবেন।

রসিক নির্বাচনে মোট প্রার্থীর সংখ্যা রয়েছে ২৭০ জন। এক্ষেত্রে মেয়র পদে নয়জন, সাধারণ কাউন্সিলর পদে ১৯২ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ভোটের মাঠে।

মেয়র পদে নয় প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন- জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন।

নির্বাচনে দুই লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ ও দুই লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন।

ইতোমধ্যে নির্বাচনী প্রচার শুরু হয়ে গেছে, যা চলবে আগামী ২৫ ডিসেম্বর মধ্যরাত সাড়ে ১২টা পর্যন্ত। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। গতবারের মতো এবারও ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন।

২০১৭ সালের ২১ ডিসেম্বর এ সিটিতে সর্বশেষ নির্বাচন হয়েছিল। নির্বাচিত করপোরেশনের প্রথম সভা হয়েছিল ২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি। সে মোতাবেক এ সিটির বর্তমান নির্বাচিতদের মেয়াদ শেষ হবে ২০২৩ সালের ১৮ ফেব্রুয়ারি।

%d bloggers like this: