ArabicBengaliEnglishHindi

প্রভু নেই বিদেশে, বন্ধু আছে : ওবায়দুল কাদের


প্রকাশের সময় : আগস্ট ২০, ২০২২, ২:৪৯ অপরাহ্ণ / ৫৪
প্রভু নেই বিদেশে, বন্ধু আছে : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, তাঁদের বিদেশে বন্ধু আছে, কোনো প্রভু নেই। আওয়ামী লীগের ক্ষমতার উৎস বাংলাদেশের জনগণ।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন গত বৃহস্পতিবার চট্টগ্রামে জন্মাষ্টমীর অনুষ্ঠানে বলেছেন, ভারতে গিয়ে বর্তমান সরকারকে টিকিয়ে রাখতে ‘যা যা করা দরকার’, তা-ই করার অনুরোধ করেছেন। তাঁর এই বক্তব্য নিয়ে নানা মহলে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দিয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের অর্থ দাঁড়ায়, ভারত সরকারের আনুকূল্যে এই সরকার টিকে আছে। যারা অন্যের আনুকূল্যে টিকে থাকে, তাদের এই দেশের সরকারে যাওয়ার কোনো অধিকার নেই।

আজ শনিবার বিকেলে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ বিষয়ে বিএনপি নেতাদের বক্তব্যের জবাব দেন ওবায়দুল কাদের। বিএনপি নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের অনেকেই আওয়ামী লীগে যোগ দিতে চান। দরজা খুলে দিলে টের পাবেন লাইন কত বড়। তাই হিসাব করে কথা বলবেন, এত অহংকার ভালো নয়।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা ‘তুঙ্গে’ রয়েছে বলে দাবি করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ প্রসঙ্গে বিএনপির উদ্দেশে তিনি বলেন, ‘সারা দুনিয়া বলছে, শেখ হাসিনা জনপ্রিয় নেত্রী। আপনারা (বিএনপি) বারবার ডাক দিয়েও জনগণকে মাঠে নামাতে পারেননি। নির্বাচন এলে টের পাবেন শেখ হাসিনার জনপ্রিয়তা কতটা তুঙ্গে।