পুলিশ সেবায় শ্রেষ্ঠত্ব অর্জন ও রাষ্ট্রপতির পদক প্রাপ্তিতে ভূষিত বোদা থানা পুলিশ অফিসার ইনচার্জ মোজাম্মেল হক


প্রকাশের সময় : মার্চ ৩, ২০২৪, ৪:৪৫ অপরাহ্ণ / ৭৪
পুলিশ সেবায় শ্রেষ্ঠত্ব অর্জন ও রাষ্ট্রপতির পদক প্রাপ্তিতে ভূষিত বোদা থানা পুলিশ অফিসার ইনচার্জ মোজাম্মেল হক

মাজহারুল ইসলাম পঞ্চগড় জেলা প্রতিনিধিঃ-বাংলাদেশ পুলিশ প্রশাসন সন্ত্রাস ও মাদকের বিস্তার রোধকে চ্যালেঞ্জ হিসেবে নিয়ে কাজ করে যাচ্ছে। এর ধারাবাহিকতায় বোদা থানা পুলিশ অফিসার ইনচার্জ মোজাম্মক হক বোদা থানায় যোগদান করেই দুষ্টে দমন ও শিষ্ঠের পালনে তাঁর উপর আরোপিত দায়িত্ব নিয়ে মাদক, সন্ত্রাস ও কিশোর গ্যাংগের বিরুদ্ধে জিরো ট্রলারেন্সে অনড় রয়েছেন।

তিনি ইতি মধ্যেই মাদকের বিরুদ্ধে কঠোর সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে কয়েকবার শ্রেষ্ঠ পুলিশ অফিসার ইনচার্জ হিসেবে ভুষিত হন। সম্প্রতি ২৭ ফেব্রুয়ারী মঙ্গলবার বার্ষিক পুলিশ প্যারেডের মধ্যে দিয়ে সারা দেশে পুলিশ সপ্তাহ- ২০২৪ শুরু হয়। সেদিন সকালে রাজারবাগ পুলিশ লাইন মাঠে পুলিশ সপ্তাহের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এসময় সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে ৪০০ জনকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) পরিয়ে দেন।এর মধ্যে বোদা থানা পুলিশ অফিসার ইনচার্জ মোজাম্মেল হক শ্রেষ্ঠ পুলিশ অফিসার ইনচার্জ হিসেবে পুরস্কারে ভূষিত হন চৌকস এই পুলিশ কর্মকর্তা।

বোদা থানা পুলিশ অফিসার ইনচার্জ মোজাম্মেল হক যোগদানের পর তিনি মাদক বিরোধি অভিযান ও কিছু ধনাঢ্য পরিবারের বোখাটে ও মাদকসেবী সন্তানদের বিপদগামী পথ থেকে সংশোধনে ব্যাপক সাফল্য অর্জন করেন এতে অনেক পরিবারে স্বস্তি ফিরে এসেছে এবং মাদক বিরোধী আইনে আরো প্রায় ৩০ টি মামলা থানায় নথিভুক্ত হন এমন বেশ কিছু দৃষ্টান্তমূলক কাজের কথা আজ ২রা ফালগুন রবিবার সকালে বোদা উপজেলা প্রেসক্লাবের সভাপতি মাজহারুল ইসলাম ও অন্যান্য সদস্য সাংবাদিক সাইদুর রহমান,ও সাংবাদিক আশ্রাফুল ইসলাম প্রমুখ উপস্থিত সদস্যদের সাথে সৌজন্য সাক্ষাতে মত বিনিময়ে এসব কথা বলেন।

 

বোদা থানা অফিসার ইনচার্জ মোজাম্মেল হকের সততা, উদারতা, ন্যায়পরায়নতা, কর্মনিষ্ঠ, নির্ভীক, যে কোন শ্রেণী-পেশার মানুষের সাথে সৌহার্দপূর্ণ আচরণ এবং অসহায় মানুষের প্রতি অকৃতিম ভালবাসা এমন বিভিন্ন গুনের অধিকারী একজন ব্যক্তি যিনি নীরবে-নিভৃতে এ এলাকার সাধারণ মানুষ ও সমাজের জন্য দায়িত্ব পালন করে চলেছেন।

 

এছাড়াও নতুন করে উপাধির শুভক্ষনে পুলিশি সেবায় মোজাম্মেলহককে সমাজের বিভিন্ন পেশার মানুষ নাগরিক সমাজে শুভেচ্ছায় ভাসছেন। তিনি বোদা উপজেলায় সুধি সমাজ,রাজনৈতিক ব্যাক্তিত্ব এবং গন মাধ্যম কর্মীদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও মত বিনিমময় করেন এবং পেশাগত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন এবং জীবন সমৃদ্ধির জন্য দোয়া কামনা করেন।