ArabicBengaliEnglishHindi

পুলিশের আশা, সমাবেশ শেষে বিএনপিকর্মীরা চলে যাবে


প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২২, ১:৫০ অপরাহ্ণ / ২৩
পুলিশের আশা, সমাবেশ শেষে বিএনপিকর্মীরা চলে যাবে

জ্যেষ্ঠ প্রতিবেদক:–  গোলাপবাগে সমাবেশ করার পর বিএনপিকর্মীরা ঘরে ফিরে যাবে, তেমনটাই আশা করছে পুলিশ।

তা না করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তা কঠোরভাবে দমনের হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

বিএনপির বহুল আলোচিত এই সমাবেশকে কেন্দ্র করে ঢাকার বিভিন্ন স্থানে পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে। রাজধানীর প্রবেশমুখগুলোতেও চলছে তল্লাশি।

শনিবার সকাল ১১টায় সায়েদাবাদের কাছে গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশ শুরু হয়। তার আগে রাত থেকেই বিএনপিকর্মীরা সেখানে জড়ো হতে শুরু করে।

বিএনপি এই সমাবেশটি নয়া পল্টনে তাদের দলীয় কার্যালয়ে করতে চেয়েছিল। কিন্তু পুলিশ সেখানে তাদের অনুমতি দেয়নি।

এর মধ্যে নয়া পল্টনে জড়ো হওয়া বিএনপিকর্মীদের উপর বুধবার চড়াও হয় পুলিশ। সংঘর্ষে নিহত হন একজন। এরপর পুলিশ কার্যালয়ে ঢুকে বিএনপির কয়েকশ নেতা-কর্মীকে গ্রেপ্তার করে, পরে বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে।

এরপর উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে গোলাপবাগে সমাবেশের অনুমতি পায় পুলিশ। সমাবেশ গোলাপবাগে হলেও নয়া পল্টনেও পুলিশ পাহারা বসিয়েছে।

সকাল সাড়ে ১০টার দিকে সেখানে থাকা ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব সরকার সাংবাদিকদের বলেন, “আমরা আশা করি, সমাবেশ শেষ করে তারা (বিএনপি) শান্তিপূর্ণভাবে, স্বাভাবিকভাবে চলে যাবে।

“কিন্তু যদি নাশকতার চেষ্টা করে, সরকারি এবং পাবলিক সম্পত্তি ভাঙচুরের চেষ্টা করে বা অন্য কোনো ক্ষতি করার চেষ্টা করে, তাহলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।”

%d bloggers like this: