পাবনার ঈশ্বরদী জংশনে রেলক্রসিং তেলবাহী ট্যাংকার ও পাথরবাহী ওয়াগনের মুখোমুখি সংঘর্ষ


প্রকাশের সময় : মার্চ ২৭, ২০২৪, ১০:১২ পূর্বাহ্ণ / ২৬
পাবনার ঈশ্বরদী জংশনে রেলক্রসিং তেলবাহী ট্যাংকার ও পাথরবাহী ওয়াগনের মুখোমুখি সংঘর্ষ

পাবনায় ঈশ্বরদী প্রতিনিধিঃ পাবনার ঈশ্বরদী জংশনে রেলক্রসিং পারাপারের সময় তেলবাহী ট্যাংকার ও পাথরবাহী ওয়াগনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) রাত ১১টা ৫০ মিনিটে ঈশ্বরদী রেলওয়ে জংশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে । এতে মালবাহী ট্রেনের দুটি বগি লাইনচ্যুত হয়েছে। পাথরবাহী ওয়াগনটি ভারত থেকে বাংলাদেশে আসে।

এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ঢাকা-খুলনা রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহন কর্মকর্তা (এটিও) হারুন অর রশীদ আইনের চোখকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পাকশী বিভাগীয় রেলওয়ের পরিবহন দপ্তর সূত্রে আইনের চোখকে জানা যায়, মঙ্গলবার দিনগত রাত পৌনে ১২টার দিকে ঈশ্বরদী রেলইয়ার্ড থেকে মালবাহী ট্রেনের সান্টিং চলছিল। ঈশ্বরদী রেলইয়ার্ড থেকে আরেকটি তেলবাহী ট্রেন ভুলবশত (লাইন ক্লিয়ার পেয়েছে মনে করে) খুলনা অভিমুখে যাত্রা করে। এতে মালবাহী দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে মালবাহী ট্রেনের একটি ওয়াগনের চারটি চাকা এবং তেলবাহী ট্রেনের লোকোমোটিভ ইঞ্জিনের ছয়টি চাকা লাইনচ্যুত হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ আইনের চোখকে জানান, ঈশ্বরদী লোকোমোটিভ কারখানা থেকে রিলিফ ট্রেন রওয়ানা হয়েছেন। রিলিফ ট্রেন ঘটনাস্থলে এলে উদ্ধার কাজ শুরু হবে। পরিস্থিতি স্বাভাবিক হতে কয়েক ঘণ্টা সময় লাগবে বলেও তিনি জানিয়েছেন। রেলওয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। সার্বক্ষণিক তদারকি করছেন।