পাটখড়িবোঝাই ট্রলারে আগুন দিল দুর্বৃত্তরা মানিকগঞ্জে


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৮, ২০২২, ৭:২৫ অপরাহ্ণ / ১২০
পাটখড়িবোঝাই ট্রলারে আগুন দিল দুর্বৃত্তরা মানিকগঞ্জে

জেলা প্রতিনিধি;মানিকগঞ্জ :- আজ বুধবার সকালে উপজেলার বাহাদুরপুর এলাকায়  চাঁদা না দেওয়ায় মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা নদীতে পাটখড়িবোঝাই একটি ট্রলারে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দিয়েছে বলে অভিযোগ উঠেছে।

ফায়ার সার্ভিস ও ট্রলারে থাকা কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকালে রাজবাড়ী থেকে কয়েকজন পাঁচটি ট্রলারে পাটখড়ি বোঝাই করে নিয়ে নারায়ণগঞ্জের কাঁচপুরে যাচ্ছিলেন। পথে সকাল সাড়ে নয়টার দিকে পদ্মা নদীর বাহাদুরপুর এলাকায় পৌঁছালে তিনটি ট্রলার সামনে এসে পাটখড়িবোঝাই ট্রলারগুলোর গতিরোধ করে। এরপর ৯-১০ জন দুর্বৃত্ত পাটখড়িবোঝাই একটি ট্রলারের কাছ থেকে তিন হাজার টাকা চাঁদা দাবি করে। অন্যথায় ট্রলারে আগুন দেওয়ার হুমকি দেয় তারা।

পরে পাটখড়িবোঝাই ট্রলারে থাকা লোকজন ২ হাজার ২০০ টাকা দিলে দুর্বৃত্তরা ক্ষিপ্ত হয়ে যায়। একপর্যায়ে দুর্বৃত্তরা নৌকার মাঝি আক্কাসকে মারধর করে। পরে তারা পাটখড়িতে আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে যায়। এ সময় ট্রলারের এক শ্রমিক জাতীয় জরুরি সেবা নম্বরে (৯৯৯) কল দিলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছায়। এরপর ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

আগুন লাগা ট্রলারে থাকা শ্রমিক সাদ্দাম হোসেন বলেন, ট্রলার নিয়ে বাহাদুরপুর পৌঁছানোর পরই দুর্বৃত্তরা ট্রলার নিয়ে এসে তাঁদের কাছে তিন হাজার টাকা দাবি করে। চাঁদার টাকা না পেয়ে দুর্বৃত্তরা লাইটার দিয়ে একটি ট্রলারের পাটখড়িতে আগুন ধরিয়ে চলে যায়। অগ্নিকাণ্ডে তাঁদের ১৫ লাখ টাকার পাটখড়ি পুড়ে গেছে বলে তিনি দাবি করেন।

উপজেলা ফায়ার সার্ভিসের দলনেতা মো. শফিকুল ইসলাম বলেন, সকাল পৌনে ১০টার দিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে তাঁরা ঘটনাস্থলে যান। এরপর প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নির্ধারণ করা যায়নি।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ মিজানুর ইসলাম বলেন, নদীপথে কোনো ঘটনা ঘটলে তা দেখার দায়িত্ব নৌ পুলিশের। তবে থানায় কেউ অভিযোগ করলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ ব্যাপারে ফরিদপুরের কোতোয়ালি নৌ পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. শহিদুল ইসলাম বলেন, এ ঘটনার বিষয়ে তাঁদের জানা নেই। কেউ এ বিষয়ে কোনো অভিযোগও করেননি।