ArabicBengaliEnglishHindi

পাকিস্তান সফরে যাবে অনূর্ধ্ব-১৯ দল


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০২২, ১:৪৩ অপরাহ্ণ / ৪৫
পাকিস্তান সফরে যাবে অনূর্ধ্ব-১৯ দল

স্পোর্টস ডেস্ক :

বেশ কিছুদিন ধরেই খুব ব্যস্ত সময় কাটছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। সেই ওয়েষ্ট ইন্ডিজ সফর শেষ করে আসার চারদিন পরই জিম্বাবুয়ে যাত্রা করতে হয়েছে।

সেই সফর শেষ হতে না হতেই আবার এশিয়া কাপ খেলতে আরব আমিরাত চলে যেতে হলো। এর আগে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ এবং এরপর ছিল দক্ষিণ আফ্রিকা সফর।

এশিয়া কাপ শেষ না হতেই শুরু হলো নিউজিল্যান্ডের মাটিতে হতে যাওয়া তিনজাতি আসরের প্রস্তুতি। সব কিছু ঠিক থাকলে তার এক সপ্তাহ খানেক আগে ৩-৪ দিনের অনুশীলন এবং আরব আমিরাত জাতীয় দলের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় দল। এরপর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেবে সাকিবের দল।

বড় ভাইদের মত অত ব্যস্ত সিডিউল না থাকলেও সামনের দিনগুলোয় ব্যস্ত হয়ে পড়বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলও (যুব দল)। আগামী কয়েক মাস দেশের বাইরে দুটি বড় সিরিজ আছে টাইগার যুবাদের।

সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে, নিজেদের ঝালিয়ে নিতে প্রথমে পাকিস্তান এবং পরে আফগানিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ যুব ক্রিকেট দল।

বিসিবির উচ্চ পর্যায়ের এক দায়িত্বশীল সূত্র জানিয়েছে, সব কিছু ঠিক থাকলে আগামী ১ নভেম্বর পাকিস্তান সফরে যাবে যুব দল। সেখানে পাকিস্তান যুব দলের বিপক্ষে খেলবে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। আর একটি ৪ দিনের ম্যাচেও অংশ নেবে তারা।

ওই সফর শেষে আগামী বছর জানুয়ারী মাসে আফগানিস্তানের বিপক্ষে আরও একটি সিরিজে অংশ নেবে টাইগার যুবারা।

তবে সিরিজটি আফগানিস্তানের মাটিতে হবে না। খেলা হবে আরব আমিরাতে। সেখানেও ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং একটি ৪ দিনের ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তানের যুবারা।