ArabicBengaliEnglishHindi

পাঁচ শতাধিক মোটরসাইকেল চুরি করেন ১০ বছরে জসিম


প্রকাশের সময় : জানুয়ারি ১৭, ২০২৩, ৫:২৬ অপরাহ্ণ / ২৬
পাঁচ শতাধিক মোটরসাইকেল চুরি করেন ১০ বছরে জসিম
নিজস্ব প্রতিবেদক :- ঢাকা: সম্প্রতি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার লাধুরচর এলাকা থেকে মোটরসাইকেল চোর চক্রের সদস্য জসিম ওরফে সোহাগ ওরফে বাইক জসিমকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।
মঙ্গলবার (১৭ জানুয়ারি) মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন এ তথ্য জানিয়েছেন।
তিনি বলেন, গত ১৪ জানুয়ারি বাইক জসিমকে গ্রেফতার করার পর তাকে আদালতে পাঠানো হয়। রিমান্ডে থাকা অবস্থায় জসিমের দেওয়া তথ্যের ভিত্তিতে তার চার সহযোগী মো. হারুন (২৮), আশিক বিশ্বাস (১৯), রাজীব (২০) ও মহসীনকে (২০) গ্রেফতার করা হয়। এ সময় উদ্ধার করা হয় তিনটি মোটরসাইকেল। জসিম ঢাকার শীর্ষ মোটরসাইকেল চোর চক্রের সদস্য। গত ১০ বছরে তিনি পাঁচ শতাধিক মোটরসাইকেল চুরি করেছেন। তার নামে একাধিক থানায় রয়েছে মামলা ১৩টি।
তিনি বলেন, জসিম মাদারীপুর জেলার শিবচর উপজেলার বেলদারহাট এলাকার মো. ছোবহান বেপারীর ছেলে। পেশায় তিনি অটো রিকশাচালক। তার নেশা ছিল মোটরসাইকেল চুরি। দিনে তিনি অটোরিকশা চালাতেন। আর রাতে চুরি করতেন মোটরসাইকেল। তিনি মূলত রাতে বাসাবাড়ির পার্কিংয়ে রাখা মোটরসাইকেলই চুরি করতেন। দিনে মোটরসাইকেল চুরি করলে ধরা পরার ঝুঁকি থাকে তাই তিনি রাতেই চুরি করতেন।
তিনি আরও বলেন, দিনে তিনি অটোরিকশা চালানোর ফাঁকে বাসাবাড়ির পার্কিংয়ে রাখা মোটরসাইকেল টার্গেট করতেন। আর রাতে সেই টার্গেট অনুযায়ী তিনি মোটরসাইকেল চুরি করতেন।
ওসি মোহাম্মদ মহসিন বলেন, ২০১৩ সাল থেকে জসিম মোটরসাইকেল চুরি করতে শুরু করেন। তার ভায়রা ভাইয়ের হাত ধরেই তার এ পেশায় আসা। এর কিছুদিনের মধ্যে তিনি নিজেই একটা গ্রুপ তৈরি করেন। বর্তমানে তার পাঁচ সদস্য থাকলেও তার গ্রুপে মোট ২০ জন কাজ করতেন। রাজধানীর বিভিন্ন জায়গায় গত ১০ বছরে তার নেতৃত্বে পাঁচ শতাধিক মোটরসাইকেল চুরি করা হয়।
জসিমের নামে ঢাকার একাধিক থানায় ১৩টি মামলা রয়েছে। এসব মামলায় গ্রেফতার হয়ে তিনি কারাগারে যান ২০ বার। সর্বশেষ গত তিন মাস আগে কারাগার থেকে ছাড়া পান তিনি। বের হয়ে আবারও মোটরসাইকেল চুরি করতে গিয়ে গ্রেফতার হন জসিম বলেও জানান ওসি মহসিন।
%d bloggers like this: