ArabicBengaliEnglishHindi

 পদ্মায় আটকা পড়েছে ঘন কুয়াশায় মাঝ ৩ ফেরি


প্রকাশের সময় : জানুয়ারি ৭, ২০২৩, ১১:৩২ পূর্বাহ্ণ / ২২
 পদ্মায় আটকা পড়েছে ঘন কুয়াশায় মাঝ ৩ ফেরি

নিজস্ব প্রতিবেদক:- মানিকগঞ্জ: কুয়াশা বেড়ে যাওয়ায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ হয়েছে গেছে। পদ্মা নদীর মধ্যে আটকা পড়েছে তিনটি ফেরি।

দুর্ঘটনা এড়াতে সকাল সাড়ে ৭টা থেকে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রেখেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।
শনিবার (৭ জানুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের বাণিজ্য শাখার উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) শাহ খালেদ নেওয়াজ বিষয়টি নিশ্চিত করেছেন।

ফেরিঘাট সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাত থেকেই নদীতে কুয়াশা ছিল। তবে আজকে ভোর ৫টার পর থেকে নদীতে কুয়াশার পরিমাণ বাড়তে থাকে। ঘন কুয়াশার পরিমাণ বেড়ে যাওয়ায় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। এতে যানবাহন বোঝাই বীর শ্রেষ্ঠ রুহুল আমিন, বনলতা ও বীর শ্রেষ্ঠ মতিউর রহমান নামের তিনটি ফেরি পদ্মার মধ্যে আটকা পড়েছে। দুর্ঘটনা এড়াতে ভোর সাড়ে ৭টা থেকে নৌপথে চলাচল সাময়িকভাবে বন্ধ করা হয়।
এদিকে কুয়াশার কারণে ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ অভন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, বেশ কয়েকদিন ধরে ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখতে হচ্ছে। প্রায় প্রতিদিনই চার থেকে পাঁচ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকছে।

তিনি আরও বলেন, নদীতে কুয়াশার প্রকোপ কমে গেলে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পুনরায় ফেরি চলাচল শুরু করা হবে। ফেরি চলাচল স্বাভাবিক হলে ঘাট এলাকায় আটকে থাকা যানবাহনগুলোকে সিরিয়াল অনুযায়ী পার করা হবে। পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১১টি ফেরি চলাচল করছে।

%d bloggers like this: