ArabicBengaliEnglishHindi

পঞ্চগড়  সীমান্তের  প্রত্যন্ত অঞ্চলে আসল কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে বর্ডার গার্ড (বিজেপি) সদস্যরা


প্রকাশের সময় : অক্টোবর ২৯, ২০২২, ৮:০৭ অপরাহ্ণ / ২৯
পঞ্চগড়  সীমান্তের  প্রত্যন্ত অঞ্চলে আসল কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে বর্ডার গার্ড (বিজেপি) সদস্যরা

মাজহারুল ইসলাম পঞ্চগড় প্রতিনিধিঃ-পঞ্চগড়ে সীমান্ত এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় একটি কষ্টিপাথরে মূর্তি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

শনিবার (২৯ অক্টোবর) সকালে পরীক্ষার জন্য ব্যাটালিয়নে নেয়া হয়েছে মূর্তিটি।নিলফামারী- ৫৬ বিজিবির লে. কর্ণেল আসাদুজ্জামান হাকিম উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেন।

বিজিবি জানায়, টহলরত অবস্থায় গোপণ সংবাদের ভিত্তিতে বিজিবির, টহল কমান্ডার হাবিলদার মোহাম্মদ সফিকুল ইসলাম, নায়েক মোঃ শফি কামাল (ভিআইপি) হাবিলদার মোঃ রহিম মিয়া সহ ১০ জনের একটি দল (২৮ অক্টোবর) দিবাগত রাতে পঞ্চগড় সদর উপজেলার অমরখানা ইউনিয়নের টোকাপাড়া সীমান্ত এলাকার ৫০০ গজ ভিতরে এক বাড়ি থেকে পরিতাক্ত অবস্থায় কষ্টিপাথরে মূর্তিটি উদ্ধার করে নীলফামারী ৫৬ বিজিবির অধীনস্ত টোকাপাড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা।

স্থানীয় সূত্রে জানা গেছে, টোকাপাড়া সীমান্ত এলাকায় এক বাড়িতে পরিত্যাক্ত অবস্থায় পড়ে ছিল মূর্তিটি।

গোপন সংবাদের ভিত্তিতে টোকাপাড়া বিজিবি ক্যাম্পের সদস্যরা অভিযান পরিচালনা করে সীমান্ত এলাকার এক বাড়িতে পরিত্যক্ত অবস্থায় মুর্তিটি উদ্ধার করে। পরে পরীক্ষার জন্য নীলফামারী ব্যাটালিয়নে প্রেরণ করা হয়।

এ দিকে বস্তুটির ওজন  ৯৫ কেজি ৮০০ গ্রাম বলে জানা গেছে। যার মূল্য ৯৫ লক্ষ ৮৫ হাজার টাকা। মূর্তিটি পরীক্ষা-নিরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে এটি কষ্টিপাথরের মূর্তি আসল মুর্তি।

%d bloggers like this: