ArabicBengaliEnglishHindi

পঞ্চগড় সদর উপজেলায় রাতের আধারে রাস্তার গাছ কেটেছে দুর্বৃত্তরা


প্রকাশের সময় : আগস্ট ১৯, ২০২২, ৪:০১ অপরাহ্ণ / ৬৯
পঞ্চগড় সদর উপজেলায় রাতের আধারে রাস্তার গাছ কেটেছে দুর্বৃত্তরা

মোঃ মোমিন ইসলাম সরকার পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড় সদর উপজেলার ১নং অমরখানা ইউনিয়নে রাতের আঁধারে দুইটি বড় বড় ইউক্যালিপ্টাস গাছ কর্তন করেছে দুর্বৃত্তরা । ইউনিয়নের কামারভিটা গ্রামের পাকা রাস্তার পাশে থেকে গাছ দুটি কর্তন করা হয় ।

 

শুক্রবার (১৯-আগস্ট) সকালে অর্ধেকের বেশি কর্তন করা ঝুঁকিপূর্ন অবস্থায় থাকা একটি গাছ দেখতে পেয়ে স্থানীয়রা ইউপি চেয়ারম্যানকে অবহিত করেন । পরে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান এর নির্দেশে ঐ গাছটি ইউনিয়ন পরিষদে নিয়ে যাওয়া হয় । স্থানীয়দের বক্তব্য ও সূত্রের তথ্য অনুযায়ী, ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মানিক হোসেন এর নির্দেশে দুষ্কৃতিকারীরা রাত আনুমানিক তিনটার সময় দুইটি গাছ কর্তন করে । ভোর বেলা স্থানীয় সাধারণ মানুষ বিষয়টি টের পেলে একটি গাছ আধকাটা অবস্থায় রেখে অপর একটি গাছ নিয়ে পালিয়ে যায় ।

 

ইতিমধ্যে পাওয়া ১ নং অমরখানা ইউনিয়নের ইউপি সদস্য মোঃ মানিক হোসেনের সাথে গাছ কর্তনকারীদের কথোপকথনের একটি অডিও থেকে স্পষ্ট ভাবে বোঝা যায় ইউপি সদস্য মোঃ মানিক হোসেন গাছ কর্তনের জন্য অনুমতি দিচ্ছেন । এবং রাতের অন্ধকারে গাছ কর্তনের সময় তিনি নিকটস্থ কাজিরহাট বাজারে অবস্থান করবেন । তবে বিষয়টি অস্বীকার করেছেন ইউপি সদস্য মোঃ মানিক হোসেন ।

 

এ বিষয়ে বন বিভাগের পঞ্চগড় রেঞ্জ কর্মকর্তা উজ্জ্বল বলেন, যেহেতু ঘটনাটি সদর উপজেলায় তাই আমি এখনই সদর উপজেলা বন কর্মকর্তার সাথে যোগাযোগ করতেছি । এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদুল হক বলেন, খবর পেয়ে ইউনিয়ন পরিষদ মাঠে থাকা গাছ জব্দ করা হয়েছে । এবং সদর থানায় একটি জিডি করা হয়েছে । প্রমাণ সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানিক ব্যবস্থা গ্রহণ করা হবে ।