পঞ্চগড়ে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত


প্রকাশের সময় : ডিসেম্বর ১৮, ২০২২, ৭:৪৯ অপরাহ্ণ / ১৭৮
পঞ্চগড়ে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

মো. আমান উল্লাহ, পঞ্চগড় প্রতিনিধি ঃ আজ আন্তর্জাতিক অভিবাসী দিবস। বিশ্বব্যাপি অভিবাসী ও তাদের পরিবারের মর্যাদা ও অধিকার নিশ্চিত করার লক্ষে প্রতি বছরের ১৮ ডিসেম্বর ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে পঞ্চগড়ে।

দিবসটি উদযাপন উপলক্ষে রবিবার (১৮ ডিসেম্বর) সকালে পঞ্চগড় জেলা প্রশাসন ও জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক আজাদ জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার এসএম শফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা. রফিকুল হাসান, কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ আব্দুল হালিম ও সাংবাদিক সফিকুল আলম প্রমুখ।

এসময় সভায় জেলা পর্যায়ের কর্মকর্তা, অভিবাসন প্রত্যাশী যুবকরা উপস্থিত ছিলেন। শেষে জেলার সেরা রেমিটেন্স প্রেরণকারী হিসেবে সেলিনা আক্তার ও শামসুল আলমকে এবং সেরা রেমিটেন্স গ্রহণকারী ইসলামী ব্যাংককে সম্মাননা প্রদান করা হয়।