ArabicBengaliEnglishHindi

নিজের সিনেমা দেখবেন শ্রীলেখা বিকেলে


প্রকাশের সময় : জানুয়ারি ১৭, ২০২৩, ৪:৪১ অপরাহ্ণ / ৩০
নিজের সিনেমা দেখবেন শ্রীলেখা বিকেলে

বিনোদন ডেস্ক :- ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে অংশ নিতে ঢাকায় এসেছেন টালিগঞ্জের আলোচিত অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে পাঁচটায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে তার সিনেমার প্রথম প্রদর্শনী হবে।

এরপর দর্শকের সামনে সিনেমাটি নিয়ে কথাও বলবেন তিনি। একই মিলনায়তনে ২১ জানুয়ারি দুপুর ১টায় সিনেমার আরেকটি প্রদর্শনী রয়েছে। তার পরিচালনায় নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এবং ছাদ’র প্রদর্শনী রয়েছে আজ।

এদিকে শ্রীলেখার দ্বিতীয় নির্মাণ ‘এবং ছাদ’। এর আগে ‘বেটার হাফ’ নামের আরেকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছিলেন শ্রীলেখা। তবে নির্মাতার চেয়ে অভিনয়শিল্পী হিসেবেই ভারত ও বাংলাদেশে বেশি পরিচিতি রয়েছে ওই অভিনেত্রীর।

উত্তর কলকাতার ছাদকে কেন্দ্র করে আবর্তিত হয়েছে এ সিনেমার গল্প। এতে মধ্য বয়সী এক গৃহবধূর চরিত্রে অভিনয় করেছেন শ্রীলেখা। অভিনয়ে আরও থাকছেন ছোটপর্দার অভিনেতা প্রীতম দাস। পরিচালনার পাশাপাশি ছবিটি প্রযোজনাও করেছেন তিনি।

সম্প্রতি বিভিন্ন সাক্ষাৎকারে শ্রীলেখা বলেছিলেন, অভিনয়ের পাশাপাশি লেখালেখি ও নির্মাণে মনোযোগী হবেন তিনি।

উৎসব আয়োজক সূত্রে জানা গেছে, রোববার (১৫ জানুয়ারি) ঢাকায় এসেছেন শ্রীলেখা। আজ বিকেল ৫টায় জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে তার সিনেমার প্রথম প্রদর্শনী রয়েছে। ১৯ মিনিট দৈর্ঘ্যের এ সিনেমার প্রদর্শনী শেষে সিনেমাটি নিয়ে কথা বলবেন শ্রীলেখা। একই মিলনায়তনে ২১ জানুয়ারি দুপুর ১টায় সিনেমার দ্বিতীয় প্রদর্শনী রয়েছে।

শ্রীলেখা মিত্রের পূর্ব-পুরুষের বসত ছিল মাদারীপুরের ঘটমাঝি গ্রামে, দেশভাগের সময় বাধ্য হয়ে ভারতে পাড়ি দিতে হয়েছে তাদের। শ্রীলেখার জন্ম ভারতে হলেও বাবার মুখে ঘটমাঝি গ্রামের গল্প শুনে বেড়ে উঠেছেন তিনি।

২০১৭ সালের আগে বাবা সন্তোষ মিত্রকে নিয়ে পূর্ব-পুরুষের ভিটার খোঁজে বাংলাদেশে এসেছিলেন শ্রীলেখা। তার কয়েক বছর পর তার বাবার মৃত্যু হয়।

%d bloggers like this: