ArabicBengaliEnglishHindi

নারায়ণগঞ্জে সমাবেশ ঘিরে ১১৮ বিএনপি নেতাকর্মী কারাগারে!


প্রকাশের সময় : জানুয়ারি ৪, ২০২৩, ৬:৩৩ অপরাহ্ণ / ২২
নারায়ণগঞ্জে সমাবেশ ঘিরে ১১৮ বিএনপি নেতাকর্মী কারাগারে!

নিজস্ব প্রতিনিধি:- নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেছেন, শুধুমাত্র ঢাকায় ১০ ডিসেম্বরের সমাবেশ কেন্দ্র করে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় দায়ের করা পুলিশের একের পর এক গায়েবি মামলায় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের ১১৮ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (৪ জানুয়ারি) নারায়ণগঞ্জ বিএনপির কার্যক্রম ও রাজনৈতিক বিষয় নিয়ে সঙ্গে খোলামেলা আলোচনায় একথা বলেন তিনি।

সাখাওয়াত হোসেন জানান, আমরা তো একটা গণতান্ত্রিক আন্দোলনে আছি। এখানে আমাদের এভাবে যে ঘটনা ঘটেনি সে ঘটনা সাজিয়ে মামলা দেওয়ার তো কোনো অর্থ হয় না। এর একটাই কারণ এদেশে আর গণতন্ত্র যেন না ফেরে, মানুষ যেন ভোটাধিকার না পায়, মানুষ যেন দ্রব্যমূল্য বৃদ্ধিসহ অন্যান্য সব কিছুর মূল্য বৃদ্ধিতে প্রতিবাদ করতে না পারে সেজন্য দেশের সবচেয়ে বড় দল বিএনপিকে দুর্বল করে দেওয়া। এ চক্রান্ত সফল হবে না। একটি সমাবেশকে ঘিরে দুই সপ্তাহের ব্যবধানে আমাদের ১১৮ জন নেতাকর্মীকে গ্রেফতার করে কারাগারে রাখা হয়েছে। আমরা দিনরাত তাদের জামিনের জন্য চেষ্টা করছি, ইতোমধ্যে অনেকেই বের হয়েছেন বাকিদের মুক্তির জন্য আইনি লড়াই চালিয়ে যাচ্ছি। নিম্ন আদালত ও উচ্চ আদালতে গঠিত বিএনপির আইনি সহায়তা সেলের মাধ্যমে নেতাকর্মীদের বিনা খরচে এ সহায়তা দেওয়া হচ্ছে।

মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু বলেন, আমরা নেতাকর্মীদের জামিনের ব্যবস্থা ও আমাদের দলীয় কর্মসূচি একের পর এক পালন করে যাচ্ছি। নেতাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে যে খোঁজ খবর নেব সেই সুযোগটাও পাচ্ছি না। তবুও আমরা সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছি। এ ধরনের মিথ্যা মামলাগুলো আমরা আইনিভাবে মোকাবিলা করছি। এর মধ্যে আমাদের ১১৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এটি কোন ধরনের আইনি ও শাসন ব্যবস্থা আমাদের ভাবতেও অবাক লাগে।

%d bloggers like this: