ArabicBengaliEnglishHindi

নয়াপল্টন কার্যালয়ের ক্ষয়ক্ষতি নিয়ে সংবাদ সম্মেলন করবে বিএনপি


প্রকাশের সময় : ডিসেম্বর ১১, ২০২২, ৪:৫৩ অপরাহ্ণ / ২৬
নয়াপল্টন কার্যালয়ের ক্ষয়ক্ষতি নিয়ে সংবাদ সম্মেলন করবে বিএনপি

জ্যেষ্ঠ প্রতিবেদক :-  আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানের পর রোববার নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে যান বিএনপির নেতাকর্মীরা

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আইনশৃঙ্খলা বাহিনী ধ্বংসযজ্ঞ চালিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক এমরান সালেহ প্রিন্স।

তিনি বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা আমাদের অফিসে অভিযানের নামে তাণ্ডব চালিয়েছে। এটা অমানবিক। এখানে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে এখন বলা যাচ্ছে না। পরে সংবাদ সম্মেলন এ বিষয়ে জানানো হবে।

গত ৭ ডিসেম্বর বিএনপির নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষের পর দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালায় পুলিশ। ৮ ডিসেম্বর সেখানে ছিল ক্রাইম সিন ইউনিট। এরপর থেকে তালাবদ্ধ অবস্থায় ছিল কার্যালয়টি। রোববার (১১ ডিসেম্বর) কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন এমরান সালেহ।

এদিন দুপুর ১টার পরে আইনজীবীদের সঙ্গে নিয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসেন প্রিন্স। এর আগে সেখানে জড়ো হন শতাধিক নেতাকর্মী। দেড়টার পরে সাংবাদিক, আইনজীবী ও দপ্তরিক কিছু নেতাকর্মীকে সঙ্গে নিয়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তালা খোলেন দলটির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক। ছয়তলা ভবনের প্রতিটি তলায় রয়েছে বিএনপিসহ অঙ্গ সংগঠনের অফিস। সেখানে সাংবাদিকদের সঙ্গে নিয়ে গিয়ে দেখান কী অবস্থায় আছে অফিসগুলো। অভিযানের নামে আইনশৃঙ্খলা বাহিনীর তাণ্ডব চালিয়েছে বলে দাবি করেন দলের নেতাকর্মীরা।

এরপর দুপুর ২টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাস্তায় দাঁড়িয়ে সংবাদ সম্মেলন করেন এমরান সালেহ প্রিন্স। এসময় অভিযোগ করে তিনি বলেন, সেদিন আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা আমাদের অফিসে অভিযানের নামে তাণ্ডব চালিয়েছে। এটা অমানবিক। এখানে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে এখন বলা যাচ্ছে না। পরে এবিষয়ে জানানো হবে।

তিনি বলেন, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের দায়িত্বশীল নেতাদের তাদের স্ব স্ব কার্যালয়ের ক্ষয়ক্ষতি ও লুটপাট করা জিনিসপত্রের তালিকা করতে বলেছি। পরবর্তীসময়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে বিস্তারিত জানানো হবে।

%d bloggers like this: