নকল মোবাইলসহ মোতালেব প্লাজা থেকে গ্রেপ্তার ৬


প্রকাশের সময় : অক্টোবর ১০, ২০২২, ৯:১০ অপরাহ্ণ / ১১১
নকল মোবাইলসহ মোতালেব প্লাজা থেকে গ্রেপ্তার ৬

জ্যেষ্ঠ প্রতিবেদক:- রাজধানীর মোতালেব প্লাজা থেকে নকল মোবাইল ফোনসহ ছয়জনকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ। চক্রটি কয়েক বছরে ৬ কোটি টাকার নকল ফোন বেচে থাকতে পারে, ধারণা পুলিশের।

হাতিরপুলের ওই বিপণিবিতান থেকে রোববার তাদের গ্রেপ্তার করা হয় বলে সোমবার সংবাদ সম্মেলনে করে জানান ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- মো. মশিউর রহমান (৪৪), মো. সাগর হোসেন (৩৪), রহমত আলী (২৫), সুজন আলী (৩৫), তরিকুল ইসলাম বাবু (৫০) ও মনির হোসেন (৩৫)।

ডিএমপি মিডিয়া সেন্টারে হারুন অর রশীদ জানান, অভিযানে নোকিয়া ব্র্যান্ডের ৩১৩টি নকল মোবাইল ফোন, স্যামসাং ব্র্যান্ডের ২০৬টি নকল মোবাইল ফোন এবং নকল মোবাইল ফোনের ২০৩টি চার্জার, হেডফোন ১৯৫টি, ৯৭টি মোবাইল ক্যামেরাসহ বিভিন্ন খুচরা যন্ত্রাংশ উদ্ধার করা হয়।

“নোকিয়া কোম্পানির সেলস এবং মার্কেট ইন্টেলিজেন্টসের সদস্যরা দেশের বিভিন্ন মার্কেটও পরিদর্শন করে থাকেন। গত ৫ অক্টোবর তারা মোতালেব মার্কেটে যায়।”

এরপর মোতালেব প্লাজাসহ দেশের বিভিন্ন মোবাইল মার্কেটে নোকিয়ার নকল সিলযুক্ত মোবাইল ফোন বিক্রি হচ্ছে বলে পুলিশকে জানান নোকিয়ার প্রশাসনিক কর্মকর্তা মোজাম্মেল হোসেন।

গ্রেপ্তার ব্যক্তিরা নকল নোকিয়া ফোন তৈরি করে দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছিল জানিয়ে গোয়েন্দা কর্মকর্তা হারুন বলেন, “স্বল্পশিক্ষিত হলেও মোবাইল ফোন মেরামত এবং বিভিন্ন যন্ত্রপাতি সংযোজন করে নকল ফোন তৈরি করতে তারা পারদর্শী।