ArabicBengaliEnglishHindi

ধর্মীয় অনুভূতিকে পুঁজি করে ফেসবুকে প্রতারণা, আটক ১


প্রকাশের সময় : জানুয়ারি ১৫, ২০২৩, ১২:৫২ অপরাহ্ণ / ৩৩
ধর্মীয় অনুভূতিকে পুঁজি করে ফেসবুকে প্রতারণা, আটক ১
রিপন বিশ্বাস (জেলা প্রতিনিধি)নড়াইলঃ
নড়াইলে ধর্মীয় অনুভূতিকে পুঁজি করে পীর ও দয়াল বাবা নামে ফেসবুক পেইজ খুলে প্রতারণার অভিযোগে প্রতারক চক্রের মূলহোতা মো.সিহান কাজী (১৭) কে আটক করেছে পুলিশ।
শনিবার (১৪ জানুয়ারি) সকালে তাকে ঢাকা থেকে নড়াগাতি থানায় নিয়ে আসা হয়।
এর আগে, গত শুক্রবার দিবাগত রাতে ঢাকার উত্তরা থেকে সিহান কে আটক করা হয়। নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।
 আটককৃত হলেন,ভোলা জেলার বোরহানউদ্দিন থানার মো. দুলাল কাজীর ছেলে। এ সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন মডেলের ৩টি মোবাইল ফোন এবং ১টি সিম কার্ড জব্দ করা হয়।থানায় ডিজিটাল নিরাপত্তা আইন একটি মামলা দায়ের করা হয়।
পুলিশ সূত্রে জানা যায়,সংঘবদ্ধ আন্তঃজেলা এ গ্রুপটি দীর্ঘদিন যাবৎ ‘গরীবের বন্ধু’ নামক ফেসবুক পেইজ খুলে ‘পাগলা বাবার দরবার শরীফ, কিশোরগঞ্জ’ এর নামে বিভিন্ন লোভনীয় বিজ্ঞাপনের ভিডিও প্রচার করে আসছিল। গত ১ নভেম্বর ২০২২ তারিখে নড়াগাতি থানার টোনা গ্রামের রবিউল ইসলামের স্ত্রী ফাতেমা বেগম (৩৩) বিজ্ঞাপনের প্রলোভনে পড়ে প্রতারকের সাথে মোবাইলে তার সমস্যার কথা বলেন। এই সুযোগে প্রতারক চক্রটি ওই নারীর কাছ থেকে কয়েক ধাপে ৩ লক্ষ টাকা আত্মসাৎ করে।
এ বিষয়ে নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত সাহা বলেন, ধর্মপ্রাণ মানুষ বিপদ থেকে উদ্ধার ও শান্তির আশায় সহজেই প্রতারণার শিকার হয়। এভাবেই মানুষের ধর্মীয় অনুভূতিকে পুঁজি করে ধর্মভীরু নারী ও পুরুষদের প্রতারণা করে আসছিল চক্রটি। আটককৃত যুবক প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করেছে। দুপুরে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। এছাড়া চক্রের অন্যান্য সদস্যদের আটক জন্য অভিযান অব্যাহত রয়েছে।
%d bloggers like this: