ArabicBengaliEnglishHindi

দেশে ৩৪ বিলিয়ন ডলার রিজার্ভ আছে: অর্থমন্ত্রী


প্রকাশের সময় : ডিসেম্বর ১৭, ২০২২, ৯:৪১ পূর্বাহ্ণ / ২৩
দেশে ৩৪ বিলিয়ন ডলার রিজার্ভ আছে: অর্থমন্ত্রী
জেলা প্রতিনিধি: কুমিল্লা:
বর্তমানে দেশে ৩৪ বিলিয়ন ডলার রিজার্ভ আছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বিশ্ব সংঘাতে দেশের বর্তমান এ রিজার্ভ তুলনামূলক অনেক বেশি বলে মনে করেছেন তিনি।
শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস উপলক্ষে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, ২০০৮ সালে আমরা ছিলাম ৬০তম অর্থনীতির দেশ, আজ আমরা বিশ্বের ৪১তম অর্থনীতির দেশ। এ সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে, আপনাদের সবার প্রচেষ্টায়।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের ভৌগলিক মুক্তি এনে দিয়েছেন। কিন্তু অর্থনৈতিক মুক্তির কাজটি তার জীবদ্দশায় সমাপ্ত করে যেতে পারেননি। সে সুযোগটি তিনি পাননি। জাতির পিতার অসমাপ্ত কাজ শেষ করার দায়িত্ব নিয়েছেন আধুনিক বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুল হক এমপি, সংসদ সদস্য আবুল হাসেম খান, জসিম উদ্দিন চৌধুরী, গোলাম সারোয়ার, ইলিয়াস মিয়া, সাজ্জাদ হোসেন ও জাহাঙ্গীর আলম রতন প্রমুখ।
%d bloggers like this: