দাউদকান্দিতে বাল্কহেডের ধাক্কায় ভেঙে গেল সেতুর একাংশ


প্রকাশের সময় : অক্টোবর ৭, ২০২২, ৬:০৪ অপরাহ্ণ / ১৩০
দাউদকান্দিতে বাল্কহেডের ধাক্কায় ভেঙে গেল সেতুর একাংশ

প্রতিনিধি দাউদকান্দি, কুমিল্লা:- কুমিল্লার দাউদকান্দিতে বাল্কহেডের ধাক্কায় একটি পাকা সেতুর একাংশ ভেঙে গেছে। গতকাল বৃহস্পতিবার রাত পৌনে তিনটার দিকে উপজেলার ছান্দ্রা গ্রামের কাছে কালাডুমুর নদে এ দুর্ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। দুর্ঘটনার পর ওই বাল্কহেডের চালক ও তাঁর সহকারীরা সাঁতরে তীরে উঠে গেছেন।

ওই গ্রামের চার বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, গতকাল রাত পৌনে তিনটার দিকে হঠাৎ বিকট শব্দে তাঁদের ঘুম ভেঙে যায়। শব্দ শুনে বাইরে এসে দেখেন, কালাডুমুর নদের ওপর সেতুর মাঝখানের একটি অংশ ভেঙে নিচে পড়ে গেছে। এ সময় স্থানীয় লোকজনের সহায়তায় বাল্কহেডের চালক ও চালকের তিন সহকারীকে উদ্ধার করা হয়। এ ঘটনার পর থেকে ওই সেতু দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এদিকে আজ শুক্রবার বেলা তিনটা পর্যন্ত সেতুর ভাঙা অংশ বাল্কহেডের ওপর ও একাংশ নদীতে ডুবে আছে। দুর্ঘটনাকবলিত বাল্কহেড ও সেতুটি উদ্ধারে কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি।

জিংলাতলী ইউনিয়ন পরিষদের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য বলেন, আপাতত বাল্কহেডটি উদ্ধারের চেষ্টা করা হবে। পরে লোকজনের চলাচলের জন্য বিকল্প সেতু নির্মাণের চেষ্টা অব্যাহত থাকবে।

ফায়ার সার্ভিস দাউদকান্দি ইউনিটের স্টেশনমাস্টার মো. রাসেল বলেন, খবর পাওয়ার সঙ্গে তাঁরা সেতু এলাকায় গিয়েছিলেন। কিন্তু বাল্কহেডটি সেতু ভেঙে আটকে থাকায় এবং লোকজন হতাহত না হওয়ায় ফায়ার সার্ভিসের কোনো সহযোগিতার প্রয়োজন হয়নি। তাই ফায়ার সার্ভিসের সদস্যরা ফিরে এসেছেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) দাউদকান্দি উপজেলা প্রকৌশলী মো. আফসার হোসেন খন্দকার বলেন, সরেজমিনে সেতু এলাকা পরিদর্শন করে যথাযথ পদক্ষেপ গ্রহণ করা হবে।