দক্ষিণী সিনেমার সংগীত পরিচালক রাজ আর নেই


প্রকাশের সময় : মে ২২, ২০২৩, ৮:০২ অপরাহ্ণ / ৮২
দক্ষিণী সিনেমার সংগীত পরিচালক রাজ আর নেই

বিনোদন ডেস্ক  :- দক্ষিণী সিনেমার খ্যাতিমান সংগীত পরিচালক রাজ আর নেই। ২১ মে হায়দারাবাদে তার মৃত্যু হয়েছে। ‘পোস্ট ইন্ডিয়া ইংলিশ’ পত্রিকার সংবাদে জানা গেছে, হায়দারাবাদের কুকাটপল্লিতে নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি ৬৮ বছর বয়সে মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী উষা, কন্যা দিব্যা, দীপ্তি এবং শ্বেতাসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

রাজ বেশ কিছুদিন ধরে বিভিন্ন ধরনের জটিল রোগে ভুগছিলেন। সোমবার (২২ মে) ফিল্মনগর মহাপ্রস্থানম শ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন করা হবে বলে পরিবারের সদস্যরা জানিয়েছেন।

রাজের পুরো নাম তোতাকুরু ভেঙ্কটা সোমরাজু রাজ। ‘প্রলয় গর্জানা’ সিনেমার মধ্য দিয়ে তাদের সংগীত যাত্রা শুরু হয়। তিনি ‘ইয়ামুদি মোগুডু’ চলচ্চিত্রের মাধ্যমে সংগীত পরিচালক হিসেবে সুনাম অর্জন করেন।

‘মুথামেস্ত্রী’, ‘বাভা বাওয়ামারিডি’ এবং ‘গোবিন্দ গোবিন্দ’-এর মতো অনেক সিনেমায় রাজের গান জনপ্রিয় হয়। জনপ্রিয় সংগীত পরিচালক রাজের মৃত্যুর খবর শোকাহত দক্ষিণী সিনেমার সংশ্লিষ্টরা।

অস্কারজয়ী সংগীত তারকা এ আর রহমানের সঙ্গে দীর্ঘ প্রায় আট বছর ধরে কাজ করেছেন রাজ। তার কী-বোর্ড প্রোগ্রামার হিসেবে কাজ করতেন। এ আর রহমানের সঙ্গে রাজের গভীর সম্পর্ক ছিল ৷ রাজ তাকে নিজের ভাইয়ের মতোই মনে করতেন।

সংগীত পরিচালক রাজ তার কর্মজীবনে অসংখ্য হিট গান উপহার দিয়েছেন। তিনি প্রায় ১৮০টি সিনেমার সংগীত পরিচালক হিসেবে কাজ করেছেন। রাজ ১৯৯৪ সালে ‘হ্যালো ব্রাদার’ সিনেমার জন্য সেরা সংগীত পরিচালক হিসেবে নন্দী পুরস্কার লাভ করেছিলেন।