ArabicBengaliEnglishHindi

তেঁতুলিয়ায় পাবলিক পরীক্ষায় ১৪৪ ধারা ভঙ্গের দায়ে অধ্যক্ষ ও সহকারী শিক্ষকের অর্থদন্ড।


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৭, ২০২২, ১২:৩৯ অপরাহ্ণ / ২৫
তেঁতুলিয়ায় পাবলিক পরীক্ষায় ১৪৪ ধারা ভঙ্গের দায়ে অধ্যক্ষ ও সহকারী শিক্ষকের অর্থদন্ড।

মোঃ মোমিন ইসলাম সরকার পঞ্চগড় প্রতিনিধিঃ

তেঁতুলিয়া উপজেলার কালান্দিগঞ্জ সিনিয়র ফাযিল মাদ্রাসা দাখিল পরীক্ষা কেন্দ্র ৪২৮-এ অনুষ্ঠিত পাবলিক পরীক্ষা গ্রহণে বাধা প্রদানের দায়ে মাদ্রাসার অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান (৫৯) ও মাগুরমারী চৌরাস্তা পমিজ উদ্দীন দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক মিজানুর রহমান (৪১)-কে ৫০ হাজার টাকা করে দুইজন কে মোট ১,০০,০০০/- (এক লক্ষ) টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।
আজ শনিবার (১৭ সেপ্টেম্বর) পূর্ব নির্ধারিত সময়সূচি অনুযায়ী গণিত (১০৮) বিষয়ের পরীক্ষা চলাকালীন সময়ে বেলা ১২টায় তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট কর্তৃক কালান্দিগঞ্জ সিনিয়র ফাযিল মাদ্রাসা দাখিল পরীক্ষা কেন্দ্র ৪২৮ এ মোবাইল কোর্ট পরিচালনাকালে পাবলিক পরীক্ষাসমূহ (অপরাধ) আইন, ১৯৮০ এর ১১ ও ১২ ধারায় এ দন্ডাদেশ প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত মাদ্রাসার অধ্যক্ষ মোস্তাফিজুর রহমান ও গণিত শিক্ষক মিজানুর রহমান পাবলিক পরীক্ষা কেন্দ্রে জারিকৃত ১৪৪ ধারা ভঙ্গ করত: অবৈধ অনুপ্রবেশ করে পরীক্ষা গ্রহণে বাধা প্রদান ও গোলযোগ সৃষ্টি করাকালীন সময়ে হাতে নাতে আটক করা হয়।
মোস্তাফিজুর শাবাহান ইউনিয়নের কালান্দিগঞ্জ গ্রামের মরহুম নাজির উদ্দীনের পুত্র এবং মাগুরমারী চৌরাস্তা পমিজ উদ্দীন দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক (গণিত) মিজানুর রহমান দেবনগর ইউনিয়নের আমজুয়ানী গ্রামের মরহুম আমিনার রহমান এর পুত্র।
এ বিষয়ে জানতে চেয়ে মুঠো ফোনে কল করলে তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা ‘কে ফোনে পাওয়া যায় নি।
এ সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শওকত আলী, পরীক্ষা কেন্দ্রের অতিরিক্ত ভারপ্রাপ্ত কর্মকর্তা মিঠুন কুমার রায়, কালন্দিগঞ্জ সিনিয়র ফাযিল মাদ্রাসা দাখিল পরীক্ষা কেন্দ্র ৪২৮ এর কেন্দ্র সচিব মোহা: আবু বক্কর সিদ্দিক ও তেঁতুলিয়া মডেল থানার এসআই আব্দুল লতিফ উপস্থিত ছিলেন।