ArabicBengaliEnglishHindi

টেকসই ভবিষ্যতের লক্ষ্যে যুব নেতৃত্ব


প্রকাশের সময় : ডিসেম্বর ২০, ২০২২, ৬:৩১ অপরাহ্ণ / ২৯
টেকসই ভবিষ্যতের লক্ষ্যে যুব নেতৃত্ব
নিউজ ডেস্কঃ
প্রতিপাদ্যে গাজীপুরের মৌচাকে তিনদিনের জাতীয় যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক ক্যাম্প শুরু হয়েছে। এতে বাংলাদেশসহ সাতটি দেশের ১৫০০ যুব স্বেচ্ছাসেবক অংশ নিয়েছেন এ ক্যাম্পে।
সোমবার (১৯ ডিসেম্বর) সকালে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রের মাঠে ১৪তম এ আয়োজনের উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল এটিএম আবদুল ওয়াহাব।
এ সময় স্বেচ্ছাসেবকদের উদ্দেশ্যে তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তারুণ্যের শক্তিকে কাজে লাগিয়ে সমৃদ্ধ, আত্মনির্ভরশীল ও স্বনির্ভর জাতি গঠনের স্বপ্ন দেখেছিলেন। বঙ্গবন্ধুর এ স্বপ্ন পূরণে আত্মপ্রত্যয়ী হয়ে তোমাদের আর্তমানবতার সেবায় বেরিয়ে পড়তে হবে। তবেই সমগ্র বাংলাদেশের মানবতার জয়ধ্বনি প্রতিধ্বনিত হবে গোটা বিশ্বে।
বিজয়ের মাসে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের স্মরণ করে জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্য দিয়ে শুরু হয় প্রথমদিনের কর্মসূচি। পরে জাতীয় পতাকা ও রেড ক্রিসেন্টের পতাকা উত্তোলন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানের মূল আকর্ষণ কুচকাওয়াজে অংশ নেন এক হাজারেরও বেশি স্বেচ্ছাসেবক। মানবতার শক্তিতে বিশ্বাস রাখতে গ্রহণ করা হয় শপথ
বাংলাদেশ ছাড়াও ভুটান, মালদ্বীপ, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ব্রুনাই ও পাকিস্তানের যুব স্বেচ্ছাসেবকরা অংশ নিয়েছেন ক্যাম্পে। এ আয়োজন চলবে ২১ ডিসেম্বর পর্যন্ত।
সোসাইটির ভাইস চেয়ারম্যান নূর-উর-রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির কোষাধ্যক্ষ এম এ সালাম। এছাড়া আরও উপস্থিত ছিলেন- সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য, সোসাইটির মহাসচিব, উপ-মহাসচিব, বিভিন্ন বিভাগের পরিচালকসহ সোসাইটির বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারীরা।
%d bloggers like this: