ArabicBengaliEnglishHindi

জুলুম করে আন্দোলন বন্ধ করা যাবে না: মঈন খান


প্রকাশের সময় : ডিসেম্বর ১০, ২০২২, ৬:১৯ অপরাহ্ণ / ২৮
জুলুম করে আন্দোলন বন্ধ করা যাবে না: মঈন খান

নিজস্ব প্রতিনিধি:- বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেছেন, আজকে এটাই প্রমাণ হয়েছে, জুলুম নির্যাতন করে আন্দোলন বন্ধ করা যাবে না। ইতিহাস থেকে আমরা সেই শিক্ষাই পাই।

তিনি বলেন, আজ দিবালোকের মতো পরিষ্কার আওয়ামী লীগ এই নীতিতে বিশ্বাসী যে আমার ভোট আমি দেবো, দিনের ভোট রাতে দেবো।  আমরা সেটা হতে দিবো না।

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশে এসব কথা বলেন আব্দুল মঈন খান।

শুক্রবার গোলাপবাগ মাঠে সমাবেশের অনুমতি পাওয়ার পর পরই সমাবেশস্থলে জড়ো হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। রাতে নেতাকর্মীদের উপস্থিতিতে ভরে যায় মাঠ।

সায়েদাবাদ বাস টার্মিনালের পাশে গোলাপবাগ মাঠে শনিবার সকাল সাড়ে ১০টায় বিএনপির গণসমাবেশ শুরু হয়।

সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, মানুষ জীবনের ঝুঁকি নিয়ে সমাবেশ করতে এসেছে। তারা জীবন দিয়ে দেশ রক্ষা করবে। বিএনপি সমাবেশ করেছে আর সরকার হরতাল পালন করছে। আজকের সমাবেশ থেকে একটাই শপথ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

স্থায়ী কমিটির আরেক সদস্য সেলিমা রহমান বলেন, কোনো ভয়ভীতি দেখিয়ে সমাবেশ বাধাগ্রস্ত করতে পারেনি সরকার। জনগণ সর্বাত্মকভাবে সফল করেছে।

সমাবেশে বিএনপি নেতা ইশরাক হোসেন বলেন, বাংলাদেশের ক্ষমতাকে অবৈধভাবে দখল করে ক্ষমতার মসনদে টিকে থাকতে চায় সরকার। কিন্তু আমরা তা হতে দেব না। আজকে থেকে আন্দোলন শুরু হলো। ইনশাআল্লাহ আরও বড় বড় সমাবেশ করে অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামাবো।

বিএনপির জনসভারস্থল গোলাপবাগ মাঠ হলেও জনস্রোত কমলাপুর স্টেডিয়াম পর্যন্ত পৌঁছেছে। সকাল ৮টা থেকে যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা সেখানে সড়কের দুই পাশে অবস্থান নিয়ে স্লোগান দেওয়া শুরু করেন। খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতাকর্মীদের জনস্রোত জনসভার দিকে ছুটে যেতে দেখা যায়। তাদের হাতে খালেদা জিয়া, তারেক রহমান, জিয়াউর রহমান ও ধানের শীষের ছবি রয়েছে।

%d bloggers like this: