ArabicBengaliEnglishHindi

জাতীয় প্রেসক্লাব নির্বাচন: ভোটগ্রহণ শেষে চলছে গণনা


প্রকাশের সময় : ডিসেম্বর ৩১, ২০২২, ৭:১৪ অপরাহ্ণ / ১২
জাতীয় প্রেসক্লাব নির্বাচন: ভোটগ্রহণ শেষে চলছে গণনা

নিজস্ব প্রতিবেদক:-  জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির দ্বি-বার্ষিক নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা।

শনিবার (৩১ ডিসেম্বর) বিকেল ৫টায় ভোটগ্রহণ শেষে এই গণনা শুরু হয়। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ১ হাজার ১০২ জন।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান মো. মোস্তফা-ই-জামিলের নেতৃত্ব ৮ সদস্যের একটি দল এই ভোট গণনা করছেন। বাকি সদস্যরা হলেন- জাফর ইকবাল, এস এ এম শওকত হোসেন, গৌতম অরিন্দম বড়ুয়া (শেলু বড়ুয়া), মিনার মনসুর, শামীমা চৌধুরী, মো. মনিরুজ্জামান ও নবনীতা চৌধুরী।

এর আগে, সকাল ৯টায় জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে ভোটগ্রহণ শুরু হয়। নির্বাচনকে ঘিরে প্রার্থী, ভোটার ও সাংবাদিকদের পদচারণায় মুখর হয়ে উঠে প্রেসক্লাব চত্বর।

সারাদিন উৎসবমুখর পরিবেশে ভোটারদের কাছে ভোট চাইতে দেখা যায় প্রার্থীদের। নিজ নিজ প্রার্থীর পক্ষে প্রচারণাও চালান কর্মীরা।

ব্যবস্থাপনা কমিটির এই নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ মোট ১৭টি পদে লড়ছেন প্রার্থীরা। বাকি পদগুলো- সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, যুগ্ম সম্পাদক ২টি ও সদস্য ১০টি।

প্রতিবারের মতো এবারও আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুটি প্যানেল নির্বাচনে অংশ নিয়েছে। এ দুটি পূর্ণাঙ্গ প্যানেল ছাড়া বেশ কয়েকটি পদে স্বতন্ত্র প্রার্থীরাও নির্বাচনে অংশ নিয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সভাপতি ফরিদা ইয়াসমিন। এ প্যানেলে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত।

বিএনপি সমর্থিত প্যানেলে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান।

%d bloggers like this: