ArabicBengaliEnglishHindi

জমি সংক্রান্ত বিরোধ আহত-৫, জামিনে বেরিয়ে মামলা তুলে নিতে বাদীকে হুমকি


admin প্রকাশের সময় : জুন ২২, ২০২২, ৫:০১ অপরাহ্ণ / ৩৬
জমি সংক্রান্ত বিরোধ আহত-৫, জামিনে বেরিয়ে মামলা তুলে নিতে বাদীকে হুমকি

মোঃ মাজহারুল ইসলাম, পঞ্চগড় প্রতিনিধি ঃ পঞ্চগড়ের বোদা পৌর এলাকার সাতখামার গ্রামে গত মঙ্গলবার (২১ জুন) জমি সংক্রান্ত বিরোধে জামিনে মুক্তি পেয়ে মামলা তুলে নেওয়ার জন্য বাদীকে প্রাণনাশের হুমকি দিচ্ছেন আসামীরা। মামলা ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, মনসুরুল হকের বৈধ ভোগ দখলীয় সম্পত্তি ৩০৮ খতিয়ানভুক্ত ৩০৭০ দাগে ৫০ শতক জমিতে গত বৃহস্পতিবার (১৬ জুন) রাত ৩ টায় বোদা পৌর এলাকার সাতখামার গ্রামের মনসুরুল হক গং এর সঙ্গে একই গ্রামের ফরিদুল ইসলাম গং এর জমি নিয়ে পূর্ব বিরোধ চলছিল। গত বৃহস্পতিবার (১৬ জুন) ফরিদুল ইসলাম গং বিরোধপূর্ণ জমিতে রাত ৩ টার সময় মহেন্দ্র নিয়ে হাল চাষ করতে গেলে মনসুরুল হক গং বাঁধা দেন। এতে উভয়ের মধ্যে কথাকাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে ফরিদুল ইসলাম, আবু বক্কর সিদ্দীক (মনটেস), সেলিম সোহাগ, রুবেল, মিলন ও বাবু সহ ২০/২৫ জন ভাড়াটিয়া বাহিনী নিয়ে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মনসুরুল হক সহ ৫ জনকে এলোপাতাড়িভাবে মারধর করে এবং ধারালো অস্ত্রদ্বারা আঘাত করে। খবর পেয়ে এলাকাবাসী তাদের উদ্ধার করে বোদা সদর হাসপাতালে ভর্তি করে। এদের মধ্যে দুইজন মহিলার অবস্থার অবনতি হলে ঠাকুরগাঁও সদর অধুনিক হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনায় মনসুরুল হক বাদী হয়ে গত ১৭ জুন আটোয়ারী থানায় ২৩ জনের নামে একটি মামলা দায়ের করলে পুলিশ ১জন মহিলা আসামীকে গ্রেফতার করেছে।
এদিকে আসামীরা গত মঙ্গলবার (২১ জুন) আদালত থেকে জামিন পেয়ে বাদী মনসুরুল হকের মামলা প্রত্যাহারের দাবীতে নানাভাবে প্রাণনাশের হুমকি দিচ্ছে। আসামীরা জামিনে এসে পুনরায় জমিতে হাল চাষের পায়তারা চালাচ্ছেন এবং ক্ষুব্দ হয়ে বাদীসহ তার পরিবারের সদস্যদের নানা ভয়ভীতি হুমকী প্রদর্শন করছে।

এ বন্যায় যতটুকু ক্ষতি হবে, সেটা পুষিয়ে নেওয়া সম্ভব হবে— কৃষিমন্ত্রী। এই কথায় আপনিকি একমত?

View Results

Loading ... Loading ...