চলে এসেছে কনসার্টের মৌসুম


প্রকাশের সময় : অক্টোবর ৫, ২০২২, ৭:৩৫ অপরাহ্ণ / ১১৮
চলে এসেছে কনসার্টের মৌসুম

সেলিম রানা:- প্রায় তিন বছর পর গত সপ্তাহে একক কনসার্টে মঞ্চে উঠেছিলেন শিবু কুমার শীলরা, মাঝে করোনার কারণে এককভাবে তাঁদের মঞ্চে পাওয়া যায়নি। শুধু মেঘদল নয়; ইতিমধ্যে নগরবাউল, অর্থহীন, শিরোনামহীন, আর্বোভাইরাস, চিরকুটের মতো জনপ্রিয় ব্যান্ড কনসার্টে ফিরেছে।

কী কারণে দর্শকেরা কনসার্টে ফিরছেন, এমন প্রশ্নের জবাবে শিরোনামহীনের দলনেতা জিয়াউর রহমান  বলেন, ‘কনসার্টে গান শোনা আর বাসায় বসে গান শোনার মধ্যে পার্থক্য আছে। কনসার্টে গিয়ে লাউড ভলিউমে গান শুনছি; সঙ্গে পরিবার, বন্ধুরা আছে। ফলে সেই পরিবেশ দর্শকেরা উপভোগ করছেন। আমরা মঞ্চ থেকে টের পাই, কনসার্টে আসার জন্য মানুষ কতটা উন্মুখ হয়ে থাকেন।

মঞ্চে গান পরিবেশন করেছেন জেমস। ছবি: সংগৃহীত

সেপ্টেম্বরের পর অক্টোবরেও শো থাকছে, এর মধ্যে ১৪ অক্টোবর মুক্তিযুদ্ধ জাদুঘরে ‘এই সময়’ শিরোনামে কনসার্টের আয়োজন করা হবে। এতে মঞ্চে থাকবে মেঘদল, আভাস, সোনার বাংলা সার্কাস, সহজিয়া, শহরতলী, বাংলা ফাইভ ও আপেক্ষিক।

প্রতিবছরের মতো এবার ডিসেম্বরেও ফুয়াদ লাইভ ইন ঢাকা ও ঢাকা রকফেস্ট করবে স্কাই ট্র্যাকার। আগের বছর এ আয়োজনে ওয়ারফেজ, অর্থহীন, অ্যাভয়েডরাফা, ক্রিপটিক ফেইট, ইনদালোর মতো ব্যান্ড গান করেছে। এবারের তালিকা এখনো চূড়ান্ত হয়নি। ৭ অক্টোবর ঢাকায় রক অ্যান্ড রিদম কনসার্টে গাইবে অ্যাশেজ, সোনার বাংলা সার্কাস, কার্নিভ্যাল, আফটারম্যাথ, ওন্ড, স্যাভেজরি, অনকোর, লেভেল ফাইভ, ক্যালিপ্সো ও চিত্রপট। আগামী ২৪ ডিসেম্বর বগুড়ার শান্তাহারে গাইবে শিরোনামহীন।