ArabicBengaliEnglishHindi

গুলিস্তানে উচ্ছেদ ‘রেড জোন’ অভিযান


প্রকাশের সময় : সেপ্টেম্বর ১৫, ২০২২, ২:২২ অপরাহ্ণ / ৪৬
গুলিস্তানে উচ্ছেদ ‘রেড জোন’ অভিযান

সেলিম রানা স্টাফ রিপোর্টার :

গুলিস্তান ‘রেড জোন’-এ আজ বৃহস্পতিবার ফের উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ঢাদসিক)। আজকের অভিযানে দুই শতাধিক হকার উচ্ছেদ করা হয়েছে এবং রাস্তা ও ফুটপাত দখল করে অবৈধভাবে অস্থায়ী দোকান নির্মাণ করায় ১৪ জনকে ১৪ মামলায় ৮০ হাজার টাকা অর্থদণ্ড আরোপ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের নেতৃত্বে তৃতীয় দিনের মতো গুলিস্তান জিরো পয়েন্ট থেকে শুরু করে আহাদ পুলিশ বক্স পর্যন্ত রাস্তা ও ফুটপাত দখলকারী হকারদের উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হয়ে বেলা ২টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়।

চৌকি বিছিয়ে ও ব্যানার সাঁটিয়ে অবৈধভাবে রাস্তা ও ফুটপাত দখল করে গড়ে তোলা ১৪টি অস্থায়ী দোকানের বিরুদ্ধে অভিযানকালে ১৪টি মামলা দায়ের এবং ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন, ২০০৯-এর ৯২ ধারার ৭ ও ৮ উপধারায় এসব মামলা দায়ের ও জরিমানা আদায় করা হয়।

অভিযান প্রসঙ্গে ঢাদসিক সম্পত্তি কর্মকর্তা মো. মুনিরুজ্জামান বলেন, ‘নিজস্ব অর্থায়নে নির্মিত স্বপ্নের পদ্মা সেতুমুখী ও সেতু ব্যবহার করে ঢাকায় আগত যানবাহনগুলো যেন মেয়র হানিফ ফ্লাইওভারসহ অত্র এলাকায় সহজেই চলাচল করতে পারে এবং জনসাধারণের চলাফেরা যেন নির্বিঘ্ন রাখা যায়, সে জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মহোদয় কর্তৃক ঘোষিত গুলিস্তান রেড জোনে আমাদের এই উচ্ছেদ কার্যক্রম অব্যাহত থাকবে। ’

অভিযানকালে করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. এনামুল হক ও ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ফরিদ উদ্দিন আহম্মদ রতন উপস্থিত ছিলেন।