ওবায়দুল কাদের বিএনপি লাশ ফেলে আন্দোলন জমাতে চায়


প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৪, ২০২২, ৬:১২ অপরাহ্ণ / ১৩২
ওবায়দুল কাদের বিএনপি লাশ ফেলে আন্দোলন জমাতে চায়
গাইবান্ধা প্রতিনিধি :- বিএনপি লাশ ফেলে আন্দোলন জমাতে চায় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ শনিবার দুপুরে গাইবান্ধা শহরের শাহ আবদুল হামিদ স্টেডিয়ামে আয়োজিত জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘বিএনপি নতুন কৌশল নিয়েছে, তারা লাশ ফেলে আন্দোলন জমাতে চায়। বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম বারবার একটা কথা বলেন, সরকারের বিদায় সাইরেন নাকি বাজছে। কিন্তু বিগত ১৪ বছর এই সাইরেন বাজে ফখরুলের কানে, জনগণের কানে নয়। ইনশা আল্লাহ সাইরেন বাজবে না। সঠিক পথে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আরও বলেন, ‘দেশের বাজারে পণ্যদ্রব্য ও জ্বালানিসংকট আছে। সংকট তৈরি করেছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ও বড় বড় দেশ। তার মূল্য দিতে হচ্ছে আমাদের। আপনারা শেখ হাসিনার প্রতি আস্থা রাখুন। সংকট সামাল দিয়ে স্বস্তির বাংলাদেশে তিনি নিয়ে যাবেন।’

নেতা-কর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ‘আপনাদের সাবধান ও সতর্ক থাকতে হবে। আক্রমণকারী হয়ে নয়, সংযমী হয়ে থাকতে হবে। মিটিং-মিছিলে সংযত হয়ে কথা বলতে হবে। আমরা কাউকে রাজপথ ইজারা দিইনি। ভোট বেশি দূরে নেই। তাই সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাবার মতো জাতিসংঘে বাংলায় ভাষণ দিয়েছেন। সেই ভাষণ তাঁরা শুনেছেন। প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, তিনি যুদ্ধের বিরুদ্ধে কথা বলেছেন, শান্তির জন্য আবেদন করেছেন। তাঁর শান্তি প্রতিষ্ঠার বক্তৃতা বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। তাঁর কণ্ঠস্বর বাংলাদেশকে উচ্চ মর্যাদায় প্রতিষ্ঠিত করেছে।

জেলা আওয়ামী লীগের সভাপতি সৈয়দ শামস-উল-আলমের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য দেন দলের সভাপতিমণ্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান; যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাসান মাহমুদ; সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন; সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া, সফুরা বেগম; জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক; গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সংসদ সদস্য মনোয়ার হোসেন চৌধুরী; গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম; ১২ অক্টোবর অনুষ্ঠেয় গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী মাহমুদ হাসান প্রমুখ।

বেলা ১১টায় দলের সভাপতিমণ্ডলীর সদস্য রমেশ চন্দ্র সেন সম্মেলনের উদ্বোধন করেন। স্বাগত বক্তব্য দেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম। বিকেলে গাইবান্ধা সার্কিট হাউস মিলনায়তনে কাউন্সিল অনুষ্ঠিত হয়। দীর্ঘ সাড়ে ছয় বছর পর আজ সম্মেলন অনুষ্ঠিত হয়। সর্বশেষ ২০১৬ সালের ১২ মার্চ জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়।