ArabicBengaliEnglishHindi

একতরফা নির্বাচন হবে,ভোট নিয়ে কোন শঙ্কা নেই’-মোস্তফা


প্রকাশের সময় : ডিসেম্বর ২৫, ২০২২, ৪:০৫ অপরাহ্ণ / ২৯
একতরফা নির্বাচন হবে,ভোট নিয়ে কোন শঙ্কা নেই’-মোস্তফা

স্টাফ রিপোর্ট, আবু রায়হানঃ রংপুর সিটি কর্পোরেশন (রসিক)নির্বাচনের প্রচার-প্রচারণার ১৭তম ঐ শেষ দিন আজ। মঙ্গলবার অনুষ্ঠিত হবে বহুল আলোচিত রংপুর সিটি নির্বাচনের ভোটগ্রহণ। এই ভোট নিয়ে কোন শঙ্কা নেই জানিয়ে একতরফা নির্বাচন হতে যাচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি লাঙ্গল মার্কার মনোনীত প্রার্থী ও সদ্য বিদায়ী মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

রবিবার (২৫ ডিসেম্বর) প্রচার প্রচারণার শেষ দিন দুপুরে নগরীর জীবন বীমা মোড় এলাকায় গণসংযোগকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

তিনি বলেন,’ভোট নিয়ে আমাদের কোন শঙ্কা নেই ।তবে নির্বাচনে অনিয়ম ও কারচুপি করতে আসা যেকোনো অশুভ শক্তিকে প্রতিহত করতে আমরা প্রস্তুত আছি । নির্বাচন কমিশন একটা ফেয়ার গ্রহনযোগ্য নির্বাচন করার কমিটমেন্ট করেছে আমরা সেই নিরিখে আস্থা রেখে আমরা নির্বাচন করছি।আমরা মনে করি যে নির্বাচন অবাধ হবে’।

সদ্য বিদায়ী এই মেয়র বলেন, এর আগে সরকারি দলের মেয়র পাঁচ বছরে ২৭০ কোটি টাকার উন্নয়ন কাজ করলেও আমার আমলে সাড়ে বারোশো কোটি টাকার কাজ হয়েছে। এছাড়া নির্বাচনী ইশতেহারের প্রধান এজেন্ডা রংপুরের প্রাণ শ্যামা সুন্দরী খাল দখলমুক্ত করতে একটি সমন্বিত কমিটি গঠন করা হয়েছে।বিগত বছরগুলোতে মেয়র হিসেবে আমার করা উন্নয়ন,জনসম্পৃক্ততা বিবেচনা করে লাঙলের গণজোয়ার উঠেছে। এছাড়া এই নির্বাচনে বিএনপির প্রার্থী না থাকা এবং জামায়াতের এক প্রার্থী মনোনয়ন সংগ্রহ করে শেষ পর্যন্ত নির্বাচন থেকে সরে যাওয়া,এবং অন্যান্য প্রার্থীদের তেমন নির্বাচনী কার্যক্রম না থাকায় নির্বাচন একতরফা হবে।

ইভিএম নিয়ে শঙ্কা না থাকলেও এর পেছনের কারিগরদের নিয়ে শঙ্কা আছে জানিয়ে তিনি বলেন, ইভিএমে ভোটগ্রহণ নিয়ে গাইবান্ধার ঘটনার পুনরাবৃত্তি হলে শান্ত রংপুর আগ্নেয়গিরিতে পরিণত হবে। এবং ইভিএম নিয়ে বিরোধীদলগুলোর যে অনাস্থা তা প্রকট হবে। এই নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ এবং এটি জাতীয় রাজনীতিতে একটি নতুন মাত্রা যোগ করবে।
গণসংযোগের সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও মহানগর কমিটির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির,সিনিয়র সহ-সভাপতি লোকমান হোসেন,সহ-সভাপতি জাহেদুল ইসলাম, জেলা জাপার সদস্য সচিব হাজী আব্দুর রাজ্জাক,যুগ্ম-আহবায়ক মাসুদ নবী মুন্না,নির্বাচন পরিচালনা কমিটির আইন সম্পাদক এডভোকেট সৈয়দ ফারুক আলম,জাপার কেন্দ্রীয় কমিটির সদস্য হাসানুজ্জামান নাজিম,মহানগর ছাত্রসমাজের সভাপতি ইয়াসিন আরাফাত আসিফসহ জাতীয় পার্টি নেতৃবৃন্দ।

বিকেল পর্যন্ত গণসংযোগ শেষে সন্ধ্যায় সিটি বাজারে একটি নির্বাচনী পথসভা করে আনুষ্ঠানিকভাবে প্রচার-প্রচারণার ইতি টানবেন জাতীয় পার্টির এই প্রার্থী।

প্রসঙ্গত নির্বাচনে মাঠের পরিস্থিতি ঠিক রাখতে আজ থেকে পাঁচ দিনের জন্য মাঠে নেমেছে ৪৯ জন নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট। এর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন ৩৩ জন এবং ১৬ জন বিচারিক ম্যাজিস্ট্রেট।

%d bloggers like this: