ইসরায়েলে হামাসের হামলায় আটকে পড়েছেন বলিউড অভিনেত্রী নুসরাত ভারুচা


প্রকাশের সময় : অক্টোবর ৮, ২০২৩, ১:১২ অপরাহ্ণ / ১০৬
ইসরায়েলে হামাসের হামলায় আটকে পড়েছেন বলিউড অভিনেত্রী নুসরাত ভারুচা

ইসরায়েলে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলায় আটকে পড়েছেন বলিউড অভিনেত্রী নুসরাত ভারুচা। অভিনেত্রীর টিম জানিয়েছে, তাঁর সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে ইসরায়েলে গিয়েছিলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানিয়েছে, টিমের সঙ্গে সর্বশেষ যোগাযোগে একটি বেসমেন্ট আশ্রয় নেওয়ার কথা জানিয়েছিলেন নুসরাত ভারুচা। কিন্তু তারপর থেকে আর যোগাযোগ করা যাচ্ছে না তাঁর সঙ্গে।

নুসরাত ভারুচার টিমের এক সদস্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘নুসরাত দুর্ভাগ্যবশত ইসরায়েলে আটকা পড়েছেন। হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে তিনি সেখানে গিয়েছিলেন। শেষবার যখন আমি তাঁর সঙ্গে যোগাযোগ করতে পেরেছিলাম, আজ (শনিবার) দুপুর সাড়ে ১২টার দিকে, তখন তিনি একটি বেসমেন্টে নিরাপদ ছিলেন। নিরাপত্তার জন্য আর বিস্তারিত প্রকাশ করা যাবে না। তারপর থেকে আমরা সংযোগ করতে পারছিলাম না। তাঁকে নিরাপদে ভারতে ফিরিয়ে আনার চেষ্টা করছি এবং আশা করি তিনি সুস্থ ও অক্ষত অবস্থায় ফিরে আসবেন।’

গতকাল সকালে দক্ষিণ ইসরায়েলের বিস্তীর্ণ এলাকায় হামলা চালায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। প্রথম দফায় ৫ হাজার রকেট ছোড়া হয় বলে দাবি করে হামাস। ইসরায়েলে ঢুকে পড়ে হামাস গোষ্ঠীর বন্দুকধারীরা। হামাসের হাতে সাধারণ ইসরায়েলিরা ‘অপহৃত’ হচ্ছেন বলে জানা গেছে। শুধু ইসরায়েলি নয়, বিদেশিরাও রয়েছে হামাসের নিশানায়।

এদিকে হামাসের আকস্মিক হামলার পর ইসরায়েল গাজা উপত্যকায় একাধিক বিমান হামলা চালিয়েছে। এ পর্যন্ত কমপক্ষে ২৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। আহত হয়েছে ১ হাজারের বেশি গাজাবাসী। বড় যুদ্ধের জন্য প্রস্তুতি হিসেবে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী বিপুলসংখ্যক সৈন্য জড়ো করেছে। ইসরায়েলি সেনাবাহিনী দীর্ঘ অবরুদ্ধ গাজার সাতটি ভিন্ন এলাকার বাসিন্দাদের তাদের বাড়িঘর ছেড়ে শহরের কেন্দ্রে চলে যাওয়া কিংবা আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিতে বলেছে। প্রত্যক্ষদর্শীরা বিবিসিকে জানিয়েছে, কয়েক ডজন পরিবার তাদের বাড়িঘর ছেড়ে জাতিসংঘ পরিচালিত স্কুলে আশ্রয় নিয়েছে।