ArabicBengaliEnglishHindi

ইউনিয়ন পরিষদ নির্বাচন নাটোরে তিন বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার


প্রকাশের সময় : ডিসেম্বর ১২, ২০২২, ৮:২৭ অপরাহ্ণ / ২৬
ইউনিয়ন পরিষদ নির্বাচন নাটোরে তিন বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার

জেলা প্রতিনিধি:-   নাটোরের বড়াইগ্রামের জোয়াড়ি ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়নে অনুগত না হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়ায় তিন আওয়ামী লীগ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী সোমবার (১২ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন।

বহিষ্কার হওয়া নেতারা হলেন, জোয়াড়ি ইউনিয়ন পরিষদের বিদ্রোহী প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান আবু হেনা মোস্তফা কামাল, মাঝগাঁও ইউনিয়নের বিদ্রোহী প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান খোকন মোল্লা এবং সমাজসেবক এম এ খালেক পাটোয়ারী। তারা তিনজন যথাক্রমে সদ্যবিলুপ্ত উপজেলা আওয়ামী লীগের কৃষিবিষয়ক সম্পাদক, মাঝগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও মাঝগাঁও ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

আগামী ২৯ ডিসেম্বর ওই দুই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে দলীয় মনোনয়ন চেয়েছিলেন আওয়ামী লীগের সদ্য বহিষ্কৃত তিন নেতা। তবে বিচার বিশ্লেষণ শেষে জোয়াড়ি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চাঁদ মাহমুদ এবং মাঝগাঁও ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত ত্রাণ ও দুর্যোগবিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল আজাদকে (দুলাল) মনোনয়ন দেয় দল।

দুই ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা গুরুদাসপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফেরদৌস আলম জানান, জোয়াড়ি ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে তিনজন, সাধারণ সদস্য পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মাঝগাঁও ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ছয়জন, সাধারণ সদস্য পদে ৪০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

%d bloggers like this: