ArabicBengaliEnglishHindi

আরও ৬৫ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, মৃত্যু নেই


প্রকাশের সময় : ডিসেম্বর ২৯, ২০২২, ৭:৪১ অপরাহ্ণ / ২৬
আরও ৬৫ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি, মৃত্যু নেই

নিজস্ব প্রতিবেদক:- ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৬৫ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এই সময়ে ডেঙ্গুতে কেউ মারা যাননি

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন ৬৫ রোগীর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি ১৮ জন, ঢাকার বাইরে ভর্তি ৪৭ জন। বর্তমানে সারা দেশে ৩৫৯ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ১৭০ জন এবং ঢাকার বাইরে ভর্তি ১৮৯ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগী ৬২ হাজার ৩২১ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি ৩৯ হাজার ১৮৮ জন এবং ঢাকার বাইরে ভর্তি ২৩ হাজার ১৩৩ জন।

একই সময় সারা দেশে ছাড়প্রাপ্ত রোগী ৬১ হাজার ৬৮১ জন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত রোগী ৩৮ হাজার ৮৪৫ জন, ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত ২২ হাজার ৮৩৬ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে কারো মৃত্যু হয়নি। চলতি বছরে ডেঙ্গুতে মোট ২৮১ জন মারা গেছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফেরেন ২৮ হাজার ২৬৫ জন, মারা যান ১০৫ জন।

%d bloggers like this: