ArabicBengaliEnglishHindi

আরও ২২৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি


প্রকাশের সময় : ডিসেম্বর ১২, ২০২২, ৭:১৪ অপরাহ্ণ / ৩২
আরও ২২৪ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

নিজস্ব প্রতিবেদক:-  গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২২৪ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার (১২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন ২২৪ রোগীর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি ১১৯ জন, ঢাকার বাইরে ভর্তি ১০৫ জন। বর্তমানে সারাদেশে ৯৮০ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন ৫২৩ জন এবং ঢাকার বাইরে ভর্তি ৪৫৭ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগী ৬০ হাজার ৫২২ জন। এর মধ্যে ঢাকায় ভর্তি ৩৮ হাজার ২২৩ জন এবং ঢাকার বাইরে ভর্তি ২২ হাজার ২৯৯ জন।

একই সময় সারাদেশে ছাড়প্রাপ্ত রোগী ৫৯ হাজার ২৭৬ জন। এর মধ্যে ঢাকা বিভিন্ন হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত রোগী ৩৭ হাজার ৫৩৬ জন, ঢাকার বাইরে ছাড়প্রাপ্ত ২১ হাজার ৭৪০ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে কেউ মারা যাননি, চলতি বছরে ডেঙ্গুতে মোট ২৬৬ জন মারা গেছেন।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগী ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফেরেন ২৮ হাজার ২৬৫ জন, মারা যান ১০৫ জন।

%d bloggers like this: