ArabicBengaliEnglishHindi

আওয়ামী লীগ ওয়াদা দিলে, সে ওয়াদা রাখে: প্রধানমন্ত্রী


প্রকাশের সময় : জানুয়ারি ১০, ২০২৩, ৬:৪২ অপরাহ্ণ / ২৪
আওয়ামী লীগ ওয়াদা দিলে, সে ওয়াদা রাখে: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগ যে ওয়াদা দেয়, সে ওয়াদা রাখে বলে দাবি করেছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, আমরা যেসব ওয়াদা দিয়েছি, তার সবই করছি। ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে কাজ করছি। আমরা চাই, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলা গড়ে তুলতে, মানুষকে উন্নত ও সমৃদ্ধ জীবন দিতে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাতির পিতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মীকে এ কথা মনে রাখতে হবে- ২০০৮ সালের নির্বাচন নিয়ে তো কেউ প্রশ্ন তোলে না। সেই নির্বাচনেও তো তারা (বিএনপি) মাত্র ৩০ সিট পেয়েছে। সেই থেকে সরকার গঠন করে আমরা জনগণের জন্য কাজ করছি বলেই জনগণ আমাদের ভোট দিয়ে নির্বাচিত করে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব চেয়েছিলেন এই ঘুণে ধরা সমাজ পরিবর্তন করতে। চেয়েছিলেন সেই ঔপনিবেশিক শক্তি ব্রিটিশ আমলে গড়ে তোলা প্রশাসনিক ব্যবস্থা ও আধা ঔপনিবেশিক শক্তি তথা পাকিস্তানের মিলিটারি ডিক্টেটরদের হাত গড়ে ওঠা যে শাসন ব্যবস্থা, সেগুলো ভেঙে দিয়ে তৃণমূলের মানুষকে শক্তিশালী করতে। গ্রামের মানুষের কাছে তাদের অর্থনৈতিক, রাজনৈতিক ও সাংস্কৃতিক অধিকার পৌঁছে দিতে চেয়েছেন জাতির পিতা। সেই লক্ষ্য সামনে নিয়ে তিনি দেশকে গড়ে তুলছিলেন। তার ভরসা ছিল একমাত্র মানুষ। তিনি বলেছিলেন, আমার মাটি আছে, মানুষ আছে। সেই মাটি-মানুষ দিয়েই তিনি দেশ গড়ে তুলেছেন।

আলোচনা সভায় সূচনা বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এসময় আরও বক্তব্য রাখেন- আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক মো. আলী আরাফাত, তারানা হালিম, অধ্যাপক ফারজানা ইসলাম, রামেন্দ্র মজুমদার, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি।

%d bloggers like this: