ArabicBengaliEnglishHindi

অনিয়ম-পক্ষপাতিত্ব প্রশ্রয় দেবো না: ইসি আহসান


প্রকাশের সময় : জানুয়ারি ৩, ২০২৩, ৬:২২ অপরাহ্ণ / ২৭
অনিয়ম-পক্ষপাতিত্ব প্রশ্রয় দেবো না: ইসি আহসান

নিজস্ব প্রতিবেদক:- ঢাকা: নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) আহসান হাবিব খান বলেছেন, আমরা কোনো প্রকার অনিয়ম, পক্ষপাতিত্ব বা অস্বচ্ছতা প্রশয় দিই না এবং ভবিষ্যতেও দেবো না।

মঙ্গলবার (৩ জানুয়ারি) নির্বাচন ভবনে নিজ দফতরে সাংবাদিকদের কাছে তিনি এমন মন্তব্য করেন।

আহসান হাবিব বলেন, আমাদের কাজের প্রতিফলন হয়েছিল গাইবান্ধা নির্বাচনে। সেটা আবার হতে যাচ্ছে, আমাদের কাছে কোনো ছাড় নেই।

তিনি বলেন, গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন সুষ্ঠু এবং অবাধভাবে করার জন্য সব ধরনের প্রস্তুতি আমাদের সম্পূর্ণ হয়েছে। আপনারা জানেন অনিয়মের কারণে এ গাইবান্ধা উপ-নির্বাচন বন্ধ করা হয়েছে। সেই অভিজ্ঞতার আলোকে সতর্কতার সঙ্গে গাইবান্ধার প্রতিটি সিচুয়েশন আমরা পর্যবেক্ষণ করছি, নির্দেশনা দিচ্ছি এবং অ্যাকশান নিচ্ছি।

এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, সম্পূর্ণভাবে আমরা, জেলা প্রশাসন, পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী, আমাদের রিটার্নিং অফিসার এবং আমাদের কর্মকর্তা; তারা এক সঙ্গে কাজ করে সুন্দর একটা নির্বাচন উপহার দেওয়ার জন্য প্রস্তুত।

আপনাদের প্রশ্ন ছিল এ অনিয়মের পুনরাবৃত্তি যদি হয় সেক্ষেত্রে আমাদের করণীয় কি? আসলে অনিয়মের গ্র্যাভিটিটা দেখে তখন সেই মুহূর্তে পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আমরা এতটুকু বলতে পারি- যে কোনো অনিয়মকে প্রশ্রয় একেবারে দেবো না।

এ নির্বাচন কমিশনার বলেন, আমরা নির্বাচনটাকে সুন্দর করে জাতির কাছে উপহার দেওয়ার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছি এবং আমরা প্রস্তুত।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যে সমস্ত ছোট-খাটো ঘটনা ঘটেছে, প্রচারণার সময় বা প্রচারণা বন্ধ হলেও কেউ কেউ প্রচারণা করার চেষ্টা করেছে, আমরা কিন্তু তা কঠিন হাতে দমন করেছি। পুলিশ বা জেলা প্রশাসনের মাধ্যমে তদন্ত করে একশান নেওয়া হয়েছে।

বুধবার (৪ জানুয়ারি) গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১২ অক্টোবর অনিয়মের কারণে ভোট করে এ আসনে ফের নির্বাচনের তারিখ নির্ধারণ করে ইসি।

%d bloggers like this: